সম্পূর্ণ নতুনরুপে আসছে পাওয়ার রেঞ্জার্স ছবি সূত্রঃ গুগল

বিজ্ঞানের বিভিন্ন বিষয় নিয়ে যারা মেতে থাকেন তাদের কাছে বিনোদন জগতেও বিজ্ঞান খুবই গুরুত্বপূর্ণ একটি ব্যাপার হয়ে দাঁড়ায়। চলচ্চিত্র, টিভি সিরিজ কিংবা অ্যানিমে- সকলের কাছেই বিনোদনের মাধ্যম হবার সাথে সাথে বিজ্ঞান নানাভাবে আলোচিত হয়ে ওঠে। যারা বিজ্ঞান নির্ভর চলচ্চিত্র পছন্দ করেন, তারা এবছর মুখিয়ে আছেন নতুন ছবির জন্য। আসুন জেনে নেয়া যাক এ বছরের আলোচিত কিছু বিজ্ঞান নির্ভর ছবির কথাঃ

১) পাওয়ার রেঞ্জার্সঃ
মুক্তির সম্ভাব্য সময়- ২৪মার্চ, ২০১৭

পাওয়ার রেঞ্জার্স মুভি পোস্টার সূত্রঃ গুগল
পাওয়ার রেঞ্জার্স মুভি পোস্টার
সূত্রঃ গুগল

‘আমরা যারা ‘৯০ এর দশকের একটা অংশ রয়েছি, তারা মনে করতে পারি পাওয়ার রেঞ্জার্স আমাদের জন্য কতটা উত্তেজনা তৈরি করত। রিবুটের এই যুগে পাওয়ার রেঞ্জার্স মাইটি মরফিন ফ্র্যাঞ্চাইজের নতুনভাবে রিবুট নিয়ে আসছেন ডিন ইজরালিট। কাহিনী খুব বেশি হেরফের করা হয় নি।

ডাইনী রিটা রাপুলসার বিরুদ্ধে যুদ্ধে নামছে পাঁচজন রেঞ্জার- জেসন, কিম্বার্লি, জ্যাক, বিলি ও ট্রিনি। সাথে রয়েছে গুরু জর্ডন। ইতোমধ্যেই ট্রেইলার বের হয়ে গিয়েছে ইউটিউবে এবং তা বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে। চাইলে আপনিও দেখে নিতে পারেন শৈশবের পাঁচ সুপার হিরোদের।

২) ট্রান্সফর্মার্স-দ্য লাস্ট নাইটঃ
মুক্তির সম্ভাব্য সময়- ২৩ জুন, ২০১৭

ট্রান্সফর্মার্স- দ্য লাস্ট নাইট ছবি সূত্রঃ গুগল
ট্রান্সফর্মার্স- দ্য লাস্ট নাইট
ছবি সূত্রঃ গুগল

ডিসেপটিকনদের বিরুদ্ধে আরো একবার যুদ্ধে নামতে যাচ্ছে অটোবট বাহিনী। তবে এটি হতে যাচ্ছে পঞ্চমবারের মত। ট্রান্সফর্মার্স দ্য লাস্ট নাইটে পরিচালক মাইকেল বে এবার বেশ কিছু নতুন রোবট নিয়ে আসছেন, যার ফলে লড়াইটা বেশ ধুন্ধুমার হবে তা আশা করাই যায়। এবারো অন্যতম প্রধান চরিত্রে থাকছেন মার্ক ওয়ালবার্গ। তবে যারা যারা ট্রেইলার এবং টিজার দেখেছেন, তাদের মনে একটি প্রশ্নের উদয় হতেই পারে। অপ্টিমাস কি সত্যি মেরে ফেলবে সবার প্রিয় চরিত্র বাম্বল বি কে? জানতে হলে আরো কিছুদিন অপেক্ষা করতেই হচ্ছে!

৩) অ্যালিয়েনঃ কোভেন্যান্ট
মুক্তির সম্ভাব্য তারিখ- ১৯ মে, ২০১৭

অ্যালিয়েনঃ কোভেন্যান্ট ছবি সূত্রঃ গুগল
অ্যালিয়েনঃ কোভেন্যান্ট
ছবি সূত্রঃ গুগল

প্রযোজক রিডলী স্কটের জন্য ২০১৭ সালটি একটি আশীর্বাদ হিসেবেই বলা যায়। আলোচিত ছবি ব্লেড রানারের একটি সিক্যুয়েল তিনি এই বছরই বের করছেন। তবে সাথে সাথে তিনি প্রমিথিউসের নতুন সিক্যুয়াল চলচ্চিত্রও পরিচালনা করছেন। তিনি আরো ঘোষনা দিয়েছেন যে প্রমিথিউসের সাথে সাথে তিনি আরো বেশ কয়েকটি এই সিরিজের অ্যালিয়েন নির্ভর ছবি তৈরি করতে চান।

প্রমিথিউসে ঘটে যাওয়া ঘটনার পর কলোনী শীপের মেম্বাররা একটি গ্রহে নেমে পড়ে। তাদের ধারণা এই গ্রহটিতে নতুন কোন বীভৎস কিছুর মুখোমুখি হতে হবে না। কিন্তু নতুন এই গ্রহটিতে রয়েছে আরো ভয়াবহ বিপদ।
আর তা হচ্ছে অ্যালিয়েন!
সূত্রঃ স্ক্রীণর‍্যান্ট

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.