আবারো এলাম মানিবুকার্সের সমস্যা ও সমাধান নিয়ে। সম্প্রতি মানিবুকার্স নিয়ে একটু সমস্যায় পড়ার কারনে পাসওয়ার্ড পরিবর্তনের প্রয়োজন অনুভব করি। তাই নিয়ম অনুযায়ী পাসওয়ার্ড পরিবর্তণ করতে গেলেই তারা আমার কাছে আইডি ভেরিফিকেশন এর জন্য কিছু প্রমাণ চাইলো। তাদের চাওয়ামত আমি আমার ভোটার আইডি কার্ড আপলোড করে দিলাম। কিন্তু দু’দিন পর তাদের থেকে ফিরতি মেইল পেলাম এমনটা.. নিচের দেখুন..

তাদের মেইলের ভাষা মতে, আমার ভোটার আইডি কার্ডের উল্লেখ করা জন্ম তারিখ আর মানিবুকার্স এ দেয়া জন্ম তারিখের মধ্যে অমিল রয়েছে। এই কারনে তারা আমাকে অমিল হবার কারন উল্লেখ করে login@moneybookers.com এ একটি রিপ্লে ইমেইল দিতে বলছে। আমিও আমার অমিল হবার কারন উল্লেখ করে মেইল করলাম। উপরের ইমেইল ঠিকানায়। মেইলটি নিচের মতন..

উপরের এই মেইলটি দেয়ার পর তারা আমাকে একটি ফিরতি মেইলে কিভাবে পাসওয়ার্ড পরিবর্তণ করবো তা বর্ণনা দিয়েছেন। সেভাবে করে করলাম, আমার পাসওয়ার্ড পরিবর্তন হলো।

একটি কথাঃ আমার জন্ম তারিখে মিল ছিল না দেখে আমাকে দ্বিতীয় মেইলটি করতে হয়েছে। আপানাদের যাদের মানিবুকার্স এবং যে প্রমাণপত্র দাখিল করবেন দু’টোরি একই থাকে তাহলে দ্বিতীয় মেইলটি করতে হবে না। আপনারকে প্রথম রিপ্লে মেইলেই ইন্সট্রাকশন দিয়ে দিবে। 🙂

আসলে এতো নিয়ম মেনে কাজ করতে অনেকেই পছন্দ করেন না। অনেকেই হয়তো বলবেন, একটি পাসওয়ার্ড পরিবর্তণ করবো তার জন্য এ্যাতো ঝামেলা করতে হবে কেন? আচ্ছা আপনি কখোনো কি ভেবে দেখেছেন, যদিও এমনটি না করতে তাহলে যে কেউই আপনার অজান্তে আপনার নিজের একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তণ করে নিয়ে আপনাকে সর্বশান্ত করে দিত। তাই এবার বুঝলেন তো? 😉

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here