ফেইসবুকে চ্যাট করাটা অনেকের কাছে নেশার মত। আবার অনেকে ফেইসবুক চ্যাটে অনেক প্রয়োজনীয় আলাপও করে থাকেন। এই চ্যাট করা নিয়ে পড়তে হয় অনেক সময় বিড়ম্বনায়। আপনার ফ্রেন্ড লিস্টে হয়তো এমন কিছু লোক আছে, যারা বরাবরই আপনাকে চ্যাট এ বিরক্ত করে কিন্তু তাদের লিস্ট থেকেও ডিলিট করতে পারছেন না আবার রাখতেও চাচ্ছেন না। এ সমস্যার সবচেয়ে সহজ সমাধান হচ্ছে চ্যাট এ তাদের কাছ থেকে লুকিয়ে থাকা। অর্থাৎ আপনি যাদের সাথে চ্যাট করতে চান, তারা আপনাকে ঠিকই অনলাইনে পাবে কিন্তু যারা চ্যাটে বিরক্ত করে, তারা আপনাকে অনলাইনে পাবে না। এ কাজটি খুব সহজেই নিচের পদ্ধতি অনুসরন করে করতে পারেন …

প্রথম ধাপঃ

প্রথমে আপনাকে একটি লিস্ট তৈরি করতে হবে, যাতে আপনার বিরক্তিকর সব বন্ধু থাকবে। শুরুতে ২-৩ জনকে সিলেক্ট করে লিস্ট তৈরি করতে পারেন। কারন পরবর্তীতে যেকোন সময় আপনি অন্য কাউকে লিস্টে অন্তর্ভুক্ত করতে পারবেন। লিস্ট তৈরি করার জন্য এই লিংক এ ক্লিক করুন। এরপর উপরের দিকে থাকা Create New List বাটন এ ক্লিক করুন। নতুন লিস্ট তৈরি করার বাটনটি না পেলে, বামপাশে থাকা Friends লিংক এ ক্লিক করলে পেয়ে যাবেন।

2010-08-28_145257

এরপর লিস্টের একটি নাম দিয়ে যাদের এর মধ্যে অন্তর্ভুক্ত করতে চান, তাদের সিলেক্ট করুন। সিলেক্ট করা শেষ করে Create List এ ক্লিক করুন।

দ্বিতীয় ধাপঃ

এবার ফেইসবুক চ্যাট অপশন এ ক্লিক করলে সদ্য তৈরি করা লিস্টটি দেখতে পাবেন। লিস্টের নামের পাশে সাদা

2010-08-28_150400

এবং সবুজ রঙ এর একটি ছোট বাটন দেখতে পাবেন। এই বাটনে ক্লিক করলেই ঐ লিস্টে থাকা বন্ধুদের কাছ থেকে আপনি অফলাইনে চলে যাবেন। কিন্তু অন্যান্যরা আপনাকে দেখতে পাবে এবং তাদের সাথে মজা করে চ্যাট করতে পারবেন। বিরক্ত করার আর কেউ থাকবেনা 🙂

comments

7 কমেন্টস

  1. নতুনদের দারুণ কাজে দেবে। নির্দিষ্ট বন্ধুদেরকে আলাদাভাবে নতুন লিস্ট তৈরী করে রাখা উচিত। অনেক সময় দেখা যায় এত বন্ধুদের মধ্যে থেকে প্রিয়জনদের খুঁজে বের করা কঠিন হয়ে পরে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

  2. এতদিন ধরে ফেসবুক ব্যবহার করছি, লিস্টও তৈরি করা আছে, তারা আমার পোস্টও দেখতে পারেনা কিন্তু এই সাধারন জিনিসটাই লক্ষ্য করিনি! ধন্যবাদ ইমতিয়াজ ভাই 😀

  3. আগেই জানতাম…এতদিন ধরে ব্যবহার করে আসছি! ভালই লাগল যে কেউ টিউটোরিয়াল করল এইটার 🙂

  4. কেও ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে তাকে আগে মেসেজ পাঠিয়ে ভেরিফাই করি । সে মানুষটা কেমন. কোন ধরনের । উলটা পালটা আচরন করলে সোজা রিমুভ।
    যেসব মেয়ে আইডি থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট আসে, তাদের ফ্রেন্ড এর সংখ্যা যদি ৫০০ এর বেশি হয় তাহলে রিকোয়েস্ট একসেপ্ট করি না। কারন ৫০০ ফ্রেন্ড এর মধ্যে আমি ঐ বদ্ধুটির কাছে নগন্য ।

  5. ফেসবুক এ আমার একটি পেজ আছে । অনেকেই মোবাইল থেকে ব্যাবহার করে বিধাই আমার কাছ থেকে তারা শেয়ার লিঙ্ক চাই । কিন্তু আমি এর ব্যাবহার তা জানি না। আপনাদের যদি জানা থাকে দয়া করে জানাবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.