আইফোন কিংবা অ্যানড্রয়েড স্মার্টফোন আসার আগের কথা। মটোরোলার ফ্ল্যাগশিপ ‘মটো রেজার’-এর দারুণ জনপ্রিয়তা সবার কাছে। তরুণ প্রজন্মের মধ্যে রীতিমতো আলোড়ন তুলেছিল এই ফোন। প্রায় এক যুগ আগে বাজারে আসা তুমুল জনপ্রিয় মটোরোলা রেজার আবার নতুন করে বাজারে আসতে পারে, এমন একটি খবরের জোর আভাস পাওয়া যাচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানাচ্ছে এমনটাই।

২০০৪ সালে যখন মটোরোলা তাদের ‘মটো রেজার’ ফোন উন্মোচন করে, তখন অল্প সময়েই ক্রেতাদের মনোযোগ আকৃষ্ট করতে সফল হয় তারা। আর এর পেছনে একটি বড় কারণ ছিল তাদের স্লিম এবং নান্দনিক ডিজাইন। সে সময় ভারিক্কি সব নোকিয়া ফোনের সঙ্গে দারুণ প্রতিযোগিতা করছে রেজার। এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফ্লিপ ফোনের আসল রেজারের দখলেই আছে।

দুই দশমিক দুই ইঞ্চি পর্দা এবং ০.৩ মেগাপিক্সেল ক্যামেরার সে সময়ের ফোনটিকে এখনকার স্মার্টফোনের সঙ্গে তুলনা করা একেবারেই বৃথা। তবে যাঁরা সে সময় এ ফোনটি ব্যবহার করেছেন, তাঁরা কিন্তু এখনো যদি ফোনটিকে পান; একটু নতুনভাবে ফোনটিকে পেলে তারা কিন্তু লুফে নিতে দেরি করবেন না।

সম্প্রতি একটি টিজার ভিডিওতে মটোরোলা তাদের বহুপরিচিত মটোরোলা ফোনের সঙ্গে আবার সাক্ষাৎ ঘটিয়ে দিয়েছেন রেজারপ্রেমীদের। সে ভিডিওতে দেখা যায়, একদল হাই স্কুলপড়ুয়া তরুণ-তরুণীর হাতে মটোরোলা রেজার। সেই রেজার ফোন দিয়ে তারা ছবি তোলা থেকে টেক্সট করা সব কাজই সেড়ে ফেলছে।

ভিডিওর শেষে একটি তারিখ ভেসে ওঠে আর সে তারিখটি ৯ জুনের। আসছে ৯ জুনে মটোরোলা তাদের নতুন একটি স্মার্টফোন উন্মোচন করবে জনসমক্ষে। তবে নতুন করে আবার আসছে রেজার, নাকি এটি শুধুই একটি প্রচারণা কৌশল? নিশ্চিত করে জানতে হলে অপেক্ষা করতে হবে ৯ জুন পর্যন্ত।

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভোর মালিকানাধীন মটোরোলা ইতোপূর্বেও তাদের রেজার সিরিজ নতুন করে বাজারে আনার চেষ্টা চালিয়েছিল। তবে সে চেষ্টা খুব একটা ফলপ্রসূ হয়নি। তবে এবার যদি তারা সত্যিই ফ্লিপ ফোন আনার কথা চিন্তা করে থাকে, তবে এখানে বেশ ভাবনার অবকাশ থেকেই যাচ্ছে। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের সাধারণ ফিচার থেকে শুরু করে অনেক অ্যাপস পূর্ণাঙ্গভাবে কার্যকর হতে বেশ ঝামেলায় পড়তে হতে পারে মটোরোলাকে।

আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসার আগ পর্যন্ত বলা যাচ্ছে না মটোরোলা আসলেই তাদের রেজারকে নতুন কায়দায় নির্মাণ করছে কি না। তার আগ পর্যন্ত চলতে থাকুক রেজার নস্টালজিয়া।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.