এক সময় ফেইসবুক শুধুমাত্র তরুন প্রজন্মের ক্রেজ ছিল। কিন্ত এখন আর সেই দিন নেই। আমার মামা-মামী যখন ফেইসবুকে একাউন্ট খুললো, তখন সত্যি অবাক হয়েছিলাম। আর ভাবছিলাম কবে জানি আমার মা-বাবা বলে তাদেরও ফেইসবুকে একাউন্ট আছে। এখন প্রায় সবার বন্ধু-বান্ধবের পাশাপাশি, মামা, চাচা, খালা এমনকি বাবা-মাও ফ্রেন্ড লিস্টে রয়েছেন। তবে আজকাল আরেকটি মজার বিষয় দেখা যাচ্ছে। দুনিয়ার সবচেয়ে বয়স্ক ব্যাক্তিরাও যোগ দিচ্ছেন ফেইসবুকে 🙂

Lillian Lowe
Lillian Lowe

ইনি Lillian Lowe। ১০৩ বছর বয়স্ক ইনিই বর্তমানে ফেইসবুকের সবচেয়ে বয়স্ক ব্যবহারকারী। এর আগে ১০৪ বছর বয়স্ক এক ব্যবহারকারী গত জুলাই এ মারা যাওয়ার পর, এই খেতাব অর্জন করেন Lillian। তারা দু’জনেই ইংল্যান্ডের নাগরিক। আর বলাই বাহুল্য, ইংরেজরা সহজে বুড়ো হয়না 😛 এখানে ৬০-৭০ বছর বয়স্ক পুরুষ-মহিলারা যুবকদের মতই দিব্যি রাস্তায় ঘুরে বেড়ায়।

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালকে তিনি বলেছেন যে ফেইসবুকে তার ৩৪ জন বন্ধু রয়েছে। তাদের মধ্যে তার ৭ জন নাতী-নাতনী এবং তাদের ছেলেমেয়েও রয়েছেন। মূলত আইপ্যাড ব্যবহার করেই তিনি ফেইসবুক ব্রাউজ করেন। ফেইসবুক সম্পর্কে তার মতামতঃ

“I love it — it’s very exciting. It’s a wonderful way of finding out about things. I recommend it for any grandparents to keep in touch with family.”

যদিও ফেইসবুক এখনো নিশ্চিত করেনি যে তিনিই ফেইসবুকের সবচেয়ে বয়স্ক ব্যাক্তি। তবে তিনি তার পরিবারের সাথে ফেইসবুকের মাধ্যমে আরেকটু ঘনিস্ট হওয়ার সুযোগ পেয়ে সত্যি আনন্দিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here