দুনিয়াতে কত অদ্ভুত ব্যাপার রয়েছে। এর কতটুকু আমরা জানি? অনেকেই হয়তো অনেক জানি আবার অনেকেই জানি না। তবে আমাদের চারপাশে থাকা বিষয়বস্তু যা নিয়মিত আমাদের দৃষ্টিগোচর হচ্ছে, হয়তোবা ব্যবহারও করছি সেগুলোর সম্পর্কে আমরা কতটুকু জানি? চলুন কিছু জানা যাক-

2010-12-09_191309

আপনি জানেন! একটি কলার শতকরা ৭৫ ভাগই পানি। একবার ভাবুন কলা খাওয়া আর এক গ্লাস পানি খাওয়ার মধ্যে তফাত কতটুকু!! কলা খাওয়ার চেয়ে আপেল খাওয়া আনেক ভালো!!!!

2010-12-09_191340

আপেলের সাথে মহাবিজ্ঞানি নিউটনের সেই গল্প সবাই জানি কিন্তু এটা কজন জানি যে আপেলের শতকারা ৮৪ ভাগই পানি?

2010-12-09_191516

পৃথিবীর সবচেয়ে লম্বা ঘাসের নাম বাঁশ। এই ঘাস লম্বায় ১৩০ ফুটও হতে পারে।

2010-12-09_191600

মানুষের শরীরের সবচেয়ে বেশী শক্তিশালী পেশী হচ্ছে জিভ।

2010-12-09_191622

আপনি জানেন কি? কুমির তার জিভ মুখের বাইরে আনতে পারে না।

OperaUniteIconAni

নারীরা চোখের পলক ফেলে পুরুষের চেয়ে দ্বিগুনেরও বেশী।

2010-12-09_191824

কেঁচোর কোন চোখ নাই। তাই সে অন্য প্রাণীদের মতো দেখতে পায় না। তবে সে ত্বকের বিশেষ ধরনের কোষের সাহায্যে চারপাশের অবস্থা ঠিকই বুঝতে পারে।

2010-12-09_191900

সামনের দিকে যতোই লাফাক, ক্যাংগারু কখনোই পিছনের দিকে হাঁটতে পারে না।

2010-12-09_191927

কোয়েলারা নাকি খুব ঘুম কাতুরে। ওরা দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টাই ঘুমিয়ে কাটায়। কিন্তু শামুক……

2010-12-09_191943

শামুক তিন বছর ঘুমিয়ে কাটাতে পারে।

comments

12 কমেন্টস

  1. ভাবছেন কি করে সম্ভব, তাই না? আসলে এর জন্য প্রয়োজন তথ্য, মেধা, পরিশ্রম, বুদ্ধি আর একটিইণ্টারনেট কানেকশন। ব্যাস এখন ধেকে প্রতি মাসে আপনি উপার্জন করতে পারবেন হাজার হাজার টাকা। ইন্টারনেট ব্যবহারকারীরা গুগুল নামটির সাতে সবাই পরিচিত। আর আমাদের টাকা আয়ের মূল মাধ্যমটি হল গুগল। যদিও অনেকেই গুগলকে শুধু সার্চ ইঞ্জিন নামেই চেনেন। কিন্ত বাস্তবিকতা হল এটি গুধু সাচৃ ইঞ্জিন না, রযেছে আরও নানাবিধ সেবা ও বাণিজ্য। এতে যুক্ত থাকা অনেকগুলো অংশের একটি হল গুগল আ্যডসেন্স। এই আ্যাডসেন্স মূলত আয়ের একটি অন্যতম মাধ্যম।ইণ্টরনেট ব্যবহারকারীরা সবাই কমবেশি ব্লগিং কথাটির সঙ্গে পরিচিত। ব্লগিং হল নিউজ ও আর্টিকেল লেখার জায়গা। যেমন আমারব্লগ,www.nilgonjfm.blogspot.comআপনি যদি শখের বা পেশাদার লেখক হন তাহলে অণায়াসে খুলে বসতে পারেন আপনার ব্লগিং সাইট। অনলাইনে উপার্জন করতে হলে প্রথমে একটি নিজস্ব ব্লগিং সাইট থাকা আবস্যক। আর এইব্লগিং সাইট আপনি বিনে পয়সায় বানিয়েনিতে পারেনwww.blogspot.comসাইট থেকে সম্পুর্ণ বিনে পয়সায়।প্রথমেনীলগঞ্জ এ লগ ইনকরে বিনমূল্যে তৈরি করতে পারেন আপনার ব্লগিং বা ওয়েব সাইট।create newঅপসনে গিয়ে ছোট্ট একটি রেজিশ্টেশন প্রসেস সম্পন্ন করতে হবে। প্রথমে আপনার আ্যকাউণ্ট তৈরি করনত হবে। এর পর পাসওয়ার্ড দিয়ে ওয়ার্ড ভেরিফিকেশনকরলেই চলে যাবেন পরবর্র্তী ষ্টেপে। এরপর পরবর্তী ষ্টেপে এসে দিতে হবে আপনার ওয়েবআ্যাডড্রেসটির নাম(www.nilgonjfm.blogspot.com)। এবার সর্বশেষ ষ্টেপে একটি টেমপ্লেট পছন্দ করতে হবে। মনে রাখবেন আপনি যে টেমপ্লেটটি পছন্দ করবেন আপনার ওয়েব সাইটটি টিক সেরকমেই দেখাবে। ব্যাস তৈরি হয়েহগেল আপনার ওয়েব সাইট। একানে আপনি এবং ভিজিটরা মনের খুশিতে লেখতে পারবে।এখন আপনার ব্লগিং সাইট তৈরি , প্রয়োজন শুধু গুগল আ্যাডসেন্স এ রেজিষ্টেশন।www.google.com/adsenseএ গিয়েsing up nowএ ক্লিক করুন। এবারও রয়েছে একটি ছোট্ট রেজিষ্টেশন প্রসেস। প্রথমেWebsite URLঅপসনে গিয়ে টাইপ করুন সেই ওয়েব আ্যাডড্রেসটি(যেমনwww.nilganjfm.blogspot.com)। এর পর ভাষা নির্বাচন সহ আপনার বর্তমান ঠিকানা ও ফোন নাম্বার দিন। এখন সবধরনের কাজ শেষ। শুধু উপার্জনের পালা। প্রতিদিন আপনার সাইটটিতে তথ্য ও খবরাখবর দিয়ে ভরিয়ে রাখুন, দেখবেন , অল্প কিচুদিনে বেশ জপ্রিয় হয়েছে আপনার ব্লগিং সাইট।প্রয়োজনীয় কয়েকটি বিষয়।Øগুগল আপনার ব্লগিং সাইটে যে অ্যাড রাখবে ভিজিটরকে মেগুলোতে ক্লিক(কিলা-কিলি) করতে হবে।Øপ্রতি ক্লিক(কিল-কিলি) এর জন্য আপনি পাবেন$0.40(৩০টাকা)।Øআপনার উপার্জিত অর্থ$100(৬৫০০টাকা) হলে উটাতে পারবেন।Øআর টাকা উটানোর জন্য প্রয়োজন হবে একটি ব্যাংক অ্যাকাউণ্ট।

  2. ভাই অামার গুগল এড এক্যান্ট টা হল না । সাহায্য করুন Google AdSense Access Verification for blogger.com এই Verification টা চা। এখন িক করব ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.