নিউ ইয়র্ক টাইমসের এক রিপোর্টে জানা যায়, আপেল তাদের স্টোর কর্মচারী এবং ক্রেতাদের মান রক্ষা করতে সম্প্রতি তাদের iPhone 4S মডেলটি চীনে বিক্রি বন্ধ করে দিয়েছে। ধারনা করা হয়েছিল আপেলের এই নতুন গেজেটটি চীনের বাজারে অনেক নাম কামাবে, কিন্তু হলো তার বিপরীত।

দূখজনক হলেও সত্য যে, তাদের এই নতুন গেজেট নিয়ে চীনের বাজারে বিন্দু মাত্র উতসাহ তৈরী করতে পারেনি গ্রাহকদের মনে। বিবৃতিতে জানা গেছে, লোকাল মার্কেটে এই গেজেটটিকে নিয়ে হাতাহাতির ঘটনাও শুনা গেছে। তাই, আপেল স্টোরের লোকাল অফিস চীনের বেইজিং সানলিটান থেকে সাময়িক সময়ের জন্য iPhone 4S বন্ধ রাখতে বলা হয়েছে।

এই ডিসিশনের ফলে চীনে আপেলের লোকাল অফিস প্রায় বন্ধ এবং বন্ধের আগে আপেল স্টোর কর্মীদের সাথে সাধারন জনতার ডিম নিক্ষেপ এবং উচ্চস্বরে কথা আদানপ্রদানের ঘটনা ঘটে যায়। আপেল সূত্রে জানা যায়, আপেলের কর্মীদের রক্ষা করতে এবং ক্রেতাদের সাথে সম্পর্ক টিকিয়ে রাখতে তারা চীনে iPhone 4S বিক্রি বাতিল করে দিবে। আপলে ও তাদের ক্রেতাদের কিছু চিত্র দেখুন নিচের ভিডিওতে…

আপেল সূত্রে আরো জানা যায়, গেল বছর মে মাসে আপেলের iPad 2 চীনের বাজারে ব্যাপক সারা ফেলে ক্রেতাদের মনে। কিন্তু হঠাত এই গোলযোগ তাদের কাম্য ছিল না!

comments

1 COMMENT

  1. “দূখজনক হলেও সত্য যে, তাদের এই নতুন গেজেট নিয়ে চীনের বাজারে বিন্দু মাত্র উতসাহ তৈরী করতে পারেনি গ্রাহকদের মনে।” – kintu nicher link dekhen, ekhane bolche onek utshaho niye opekha korar por, Apple store na khola-ey jonota khuddho hoyche!

    http://www.gsmarena.com/china_too_eager_for_the_iphone_4s_apple_cancels_select_sales-news-3666.php

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.