বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচি “চাকরি খুঁজব না, চাকরি দেব”-এর উদ্যোগে অনলাইনে শুরু হয়েছে অনলাইন উদ্যোক্তা হাট।

ইন্টারনেট ভিত্তিক কেনাকাটায় সাধারণ মানুষদের আস্থা বাড়ানো এবং উদ্যোক্তাদের পণ্য ও সেবার খবর বেশি মানুষের কাছে পোছে দেওয়ার জন্য এই আয়োজন করা হয়েছে বলে জানান চাকরি খুঁজব না চাকরি দেব গ্রুপের অন্যতম পরিচালক আসাদ ইকবাল। তিনি জানান এর ফলে একদিকে অনলাইন ক্রেতারা বিক্রেতাদের বিশ্বস্তা সম্পর্কে যেমন নিশ্চিত হতে পারবে তেমনি উদ্যোক্তারাও তাদের পণ্য ও সেবা সমপর্কে অনেক বেশি মানুষকে জানাতে পারবে।

গ্রুপের ১১ জন উদ্যোক্তা এই হাটে অংশ নিচ্ছে। www.uddoktahaat.com এই ওয়েবসাইটে ১১টি উদ্যোগের পৃথক পৃথক অনলাইন শপের ব্যবস্থা করা হয়েছে। ক্রেতারা সরবসরি এই সাইটে গিয়ে যেমন অরর্ডার দিতে পারছেন আবার ইচ্ছে করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটেও যেতে পারছেন। অনলাইন উদ্যোক্তা হাটে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ হলো – ই কমার্স উদ্যোগ ওয়াওজার (https://wowzer.com.bd), চামড়া ও চামড়াজাত পন্যের প্রতিষ্ঠান ভাইপার লেদার (http://www.viper.com.bd), জনপ্রিয় ই-কমার্স উদ্যোগ প্রিয়শপ ডট কম (http://www.PriyoShop.com), দেশি ও বিদেশী গ্যাজেটের সমাহার যথাক্রমে আমার গ্যাজেট ডট কম (www.AmarGadget.com) এবং গ্যাজেট বাংলা ডট কম (www.gadgetbangla.com), মহিলাদের চামড়া ব্যাগ, জুতা, উপহার সামগ্রীর প্রতিষ্ঠান ট্যান (http://tanbd.com)ও গুটিপা(www.gootipa.com), সৃজনশীল বাংলা বই-এর প্রকাশক বাংলার কবিতা প্রকাশন (www.banglarkobita.com), ঈদ উপলক্ষে বিশেষ জামদানীর সমাহার (www.needszone.com), ব্র্যান্ড কসমেটিক সামগ্রীর প্রতিষ্ঠান কসমেটিক ফ্রিক(www.cosmeticfreak.com) এবং আইটি সলিউশন প্রতিষ্ঠান জেড আইটি ইঞ্জিন(www.zitengine.com)।

৭ রমজান থেকে শুরু হওয়া অনলাইন উদ্যোক্তা হাটে বেচা-কেনা ঈদের চাঁদ ওঠা পর্যন্ত চলবে বলে জানা গেছে।

 

 

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here