কম্পিটার ব্যাবহারকারীদের মধ্যে প্রায় প্রত্যেকেই চায় কম্পিউটারকে সুন্দর করে সাজিয়ে গুছিয়ে নিজের মতো করে দেখতে।  যদিও বিভিন্ন ব্যাবহারকারীগন বিভিন্নভাবে কম্পিউটারকে সাজিয়ে গুছিয়ে রাখেন, তবে এর মধ্যে অন্যতম একটি মজার এরেঞ্জ হচ্ছে ডেস্কটপ আইকনগুলোকে বিভিন্ন Circle, Star, Clock কিংবা Love এর মতো করে সাজানো। আর এই রকমই একটি মজার এবং অসাধারন সফটওয়্যার হচ্ছে “ডেস্কটপ আইকন টয়” যার মাধ্যমে কম্পিউটারের আইকন সমূহকে বিভিন্নভাবে সাজানো এবং এনিমেশন করা সম্ভব।

Desktop toy2
ডেস্কটপ আইকন

ডেস্কটপ আইকন
ডেস্কটপ আইকন

ডেস্কটপ আইকন
ডেস্কটপ আইকন

প্রথমে (১)এখান-থেকে অথবা (২)এখান-থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে কম্পিউটারে ইন্সটল করে নিন। ইন্সটল করার নিয়ম অন্নান্য এপ্লিকেশন সফ‌টওয়্যারের মতো।

বিঃদ্রঃ- এখানে সকলের সুবিধার্থে দুইটি লিংক দেয়া হয়েছে। এক নাম্বার লিংকের ফাইলটি হলো rar ফরম্যাটের এবং ২ নাম্বার লিংকের ফাইলটি হলো exe ফাইল। যারা আনজিপ সফটওয়্যার ব্যাবহার করেন না তারা (২)exe ফাইলটি ডাউনলোড করুন।

Tut2
চিত্রের ন্যায় খেয়াল করুন

সফটওয়্যারটি ইন্সটল হবার পর টাস্কবারে “Desktop icon toy” অপশনের উপর রাইট ক্লিক করে Options ক্লিক করুন। ফলে একটি উইন্ডো আসবে।

Tut1
চিত্রের ন্যায় খেয়াল করুন

Layout থেকে Layout ড্রপডাউন মেনুতে ক্লিক করে পচন্দ অনুযয়ী যে কোন একটি স্টাইল (যেমন Cross) নির্বাচন করে ok করুন এবং উপভোগ করুন চমৎকার ডেস্কটপ আইকন স্টাইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here