জি কথাটি আংশিক না পুরোপুরি সত্য, অনেক প্রতীক্ষার পর অবশেষে ফেসবুক চালু করতে যাচ্ছে “গ্লোবাল অনলাইন মানি ট্রান্সফার সার্ভিস” এবার আপনি খুব সহজেই অর্থের লেনদেন করতে পারবেন তাও আবার কোনরকম চার্জ ব্যতীত।

এতোদিন আমারা সবাই ফেসবুক ম্যসেঞ্জার ব্যবহার করতাম বন্ধুদের সাথে চ্যটিং করার জন্য আর এখন ব্যবহার করবো চ্যাট প্লাস মানি ট্রান্সফার করার কাজে।

facebook-messenger-payment-money-transfer

তবে ফেসবুক মানি ট্রান্সফার সার্ভিস ব্যবহার করতে হলে, অবশ্যই ভিসা ডেবিট বা মাস্টারকার্ড থাকতে হবে। মজার ব্যপার হল অন্যান্য মানি ট্রান্সফার সার্ভিস যেমন পেপাল তাদের সার্ভিস গ্রহন করার জন্য এক্সট্রা চার্জ নিতো ফেসবুকের বেলায় তেমনটা হচ্ছে না। ফেসবুক কর্তিপক্ষ তাদের প্রায় ৫০০ মিলিয়ন ইউজারদের জন্য সার্ভিস টি  ফ্রি করে দিয়েছে।

চলুন দেখি এটি কিভাবে কাজ করে-

বন্ধুকে টাকা পাঠাবেন? কোন ব্যাপারী না। প্রথমে আপনার ম্যসেঞ্জারটি ওপেন করুন। এবার “$” বাটনে প্রেস করুন। ম্যসেঞ্জার এবার আপনার কাছে ডেবিট কার্ডের ডিটেইলস্‌ চাইবে। সেটি সম্পূর্ণ দিন। ব্যস হয়ে গেলো টাকা ট্রান্সফার।

যেভাবে টাকা গ্রহন করবেন-

ম্যসেঞ্জারের অ্যাড টু কার্ট অপশনে ক্লিক করুন। এবার সেখানে আপনার ডেবিট কার্ডের সম্পূর্ণ তথ্য দিন। এবার আপনার বন্ধুর দেয়া টাকা গ্রহন করুন কোন ঝামেলা ছাড়াই।

বর্তমানে সার্ভিসটি শুধুমাত্র “ইউএসএ” তে পাওয়া যাবে এবং ধিরে ধিরে পুরো পৃথিবী জুড়ে ব্রিস্তিত করা হবে। সবার ধারণা, ফেসবুক এমন অসাধারণ সার্ভিস চালু করার কারনে অন্যান্য সব কোম্পানির ওপর এর একটি বিরুপ প্রভাব পড়তে পারে। তার কারন, বর্তমানে প্রায় সবাই অনলাইনে কেনাকাটা থাকে শুরু করে সবরকম অর্থের আদানপ্রদান এই ধরনের কুইক মানি ট্রান্সফার সার্ভিস ব্যবহার করে থাকে। যেখানে গ্রাহকদের মোটামুটি ভালো রকমের সার্ভিস চার্জ গুনতে হয় প্রতি মাসে।

আর জেহুতু ফেসবুক কর্তিপক্ষ এমন একটি সার্ভিস দিতে যাচ্ছে সেখানে নিরাপত্তা নিয়ে কোন প্রশ্ন উঠবে না এটাই স্বাভাবিক। আসা করছি এটি খুব তারাতারি বাংলাদেশেও চালু হবে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.