এক্স বক্স নিয়ে এল নতুন গেমিং কন্ট্রোলার ছবি সূত্রঃ ইন্টারনেট

এক্স বক্স ওয়ানের জন্য গেমিং কন্ট্রোলার হিসেবে মাইক্রোসফট নতুন নতুন গেমপ্যাড নিয়ে এসে ব্যবহারকারীদের চমকে দিচ্ছে, এটি বলাই বাহুল্য। “টেক সিরিজ” নামক নতুন সিরিজের এই গেমপ্যাড হবে একটি নতুন মাত্রা।

এক্স বক্স রেকন টেক স্পেশাল এডিশন  ছবি সূত্রঃ ইন্টারনেট
এক্স বক্স রেকন টেক স্পেশাল এডিশন
ছবি সূত্রঃ ইন্টারনেট

মাইক্রোসফটের ভাষ্যমতে, এই নতুন কন্ট্রোলারের নাম রাখা হয়েছে “মিলিটারি টেকনোলজি এন্ড পারফর্মেন্স প্যাটার্ন” এর ওপর অনুপ্রাণিত হয়ে। এই কন্ট্রোলারের শরীরটি হচ্ছে গাঢ় ধূসর এবং এটির স্বর্ণাংকিত এক্সেন্ট একদম মিলিটারি ইনসাইনিয়ার মত।
এই গেমিং কন্ট্রোলারের যে নিয়ন্ত্রক দুটি রয়েছে তা রাবারে আবৃত এবং তা হীরক সদৃশ।

এক্স বক্স ওয়ান ওয়্যারলেস কন্ট্রোলারের ক্ষেত্রে এটি একটি নতুন মাত্রা নিয়ে আসছে। গত বছর এই সিরিজের যাত্রা শুরু হয়েছিল ই৩ এর মাধ্যমে। নতুন এই সদস্যটি যুক্ত করেছে ব্লু টুথ সাপোর্ট- যার মাধ্যমে পার্সোনাল ডেস্কটপে এবার কোন ধরণের কেবল ছাড়াই আপনি খেলতে পারবেন অনায়াসে। এক্স বক্স ডিজাইন ল্যাব থেকে যে সকল কন্ট্রোলার ব্যবহার করা হয়ে থাকে, তা বেশিরভাগই কাস্টোমাইজেবল। এর কারণে সবসময় তা একইভাবে তৈরি করা সম্ভব হয় না। ফলে দামটা একটু চড়াই গুনতে হয় ভোক্তাদের।

নতুন এই গেমপ্যাডের পেছনের অংশ  ছবি সূত্রঃ ইন্টারনেট
নতুন এই গেমপ্যাডের পেছনের অংশ
ছবি সূত্রঃ ইন্টারনেট

নতুন এই রেকন কন্ট্রোলার মাইক্রোসফট মুক্তি দিচ্ছে এপ্রিলের ২৫ তারিখ হতে। মজার ব্যাপার হচ্ছে এক্স বক্স ওয়ানের যেসকল কন্ট্রোলার রয়েছে, তাদের মধ্যে বেশিরভাগই “স্পেশাল এডিশন” হবার কারণে দামের ক্ষেত্রে খুব বেশি হেরফের হয় না। নতুন এই গেম প্যাডটির দাম পড়বে ৬৯.৯৯ ডলার।

সূত্রঃ পলিগন ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here