আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই আসা করি ভালোই আছেন, আজ আমি আপনাদের সাথে দারুন একটি সফটওয়্যার শেয়ার করব যা আমাদেরকে প্রযুক্তির যে কতটা উপকারিতা আছে তা উপলব্দি করতে সাহায্য করবে ।  সফটওয়্যারটির নাম Team viewer , তাহলে চলুন জেনে নেওয়া যাক Team viewer সম্পর্কে সামান্য কিছু কথা ..

Team viewer হচ্ছে Online base একটি জনপ্রিয় সফটওয়্যার , এই সফটওয়্যার এর মাধ্যমে Online এর সাহায্যে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য যে কোন প্রান্তের কম্পিউটার নিয়ন্ত্রন করা সম্ভব ।

Team viewer এর মাধ্যমে একটি কম্পিউটারে অবস্থান করে অন্য যে কোন স্থানের  কম্পিউটার ব্যবহার করা যায় শুধু তাই  ন্য় আপনি চাইলে ফাল শেয়ার ও করতে পারবেন খুব সহজে । আবার ম্যাসেজের আদান প্রদানও করতে পারবেন । সব থেকে বড় কথা আপনি ভিডিও কনফারেন্স ও করতে পারবেন  আপনার বন্ধুর সাথে এই সফটওয়্যার টির মাধ্যমে ।    ডাউনলোড করে নিন Team viewer 10 সফটওয়্যারটি এখান থেকে । সফটওয়্যারটির সাইজ মাত্র  ৮.৮  MB .

Team viewer সফটওয়্যারটি ব্যবহার করবেন যে ভাবে ঃ-

সফটওয়্যারটি ডাউনলোড করার পর ইন্সটল করার জন্য সফটওয়্যার টির উপরে ডাবল ক্লিক করুন দেখুন নিচের ছবির মত আসবে,

Teamviewer image01

এবার সেখান থেকে Basic Installation and Personal / Non-Commercial use  সিলেক্ট করে নিচে থেকে Accept – Finish এ ক্লিক করুন । তারপর কোন ম্যাসেজ দিলে Yes বাটনে ক্লিক করুন তারপর কিছুক্ষন অপেক্ষা করুন দেখুন নিচের ছবির মত এসেছে,

Teamviewer image02

একি ভাবে আপনি যে কম্পিউটারে কানেক্ট হতে চাচ্ছেন সেখানেও Team viewer সফটওয়্যারটি ইন্সটল করতে বলুন । ইন্সটল করা হয়ে গেলে আপনি ঐ কম্পিউটার থেকে Team viewer এর আইডি এবং পাসওয়ার্ড টা নিন আবং আপনার Team viewer এ Partner ID যেখানে লিখা আছে তার নিচে আইডি নং টা দিয়ে Connect to partner এ ক্লিক করুন, তার আগে আপনাকে সিলেক্ট করে নিতে হবে যে আপনি কি তার কম্পিউটার ব্যবহার করবেন (Remote Control) ? নাকি আপনি তার কম্পিউটারে কোন ফাইল পাঠাবেন (File Transfer) সেটা ।, আবার আপনি যদি চান তার সাথে ম্যাসেজের মাধ্যমে কথার আদাল প্রদান করবেন তাহলে ডান পাশ থেকে Sign Up বাটনে ক্লিক করে Sign Up কমপ্লিট করে তা করতে পারবেন ।

বি ঃ দ্র ঃ এটি করতে হলে উভয় কম্পিউটারে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে

আজ এই পর্যন্ত আবার দেখা হবে আগামি পোষ্টে এ আশাবাদ ব্যক্ত করে বিদায় নিচ্ছি, আল্লাহ হাফেজ ।

সময় পেলে ঘুরে আসবেন আমার ব্লগ থেকে BDBESTBLOG.COM 

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.