স্মাইলবক্স লোগো

স্মাইলবক্সের মাঝে স্লাইডশো তৈরি হচ্ছে একটি অন্যতম মাধ্যম। এটি জনপ্রিয় হয়েছে যার কারণ হচ্ছে স্মাইলবক্সে নানা ধরণের এনিমেশন তৈরি করা যায় এবং গান শেয়ার করা যায়। বন্ধু ান্ধবের সাথে ও আত্মীয় স্বজনের সাথে সহজেই আপনি স্মাইলবক্সের মাধ্যমে এই স্লাইডশো তৈরি করে মনের ভাব শেয়ার করতে পারবেন। কিন্তু কি করে তৈরি করবেন?

প্রথম ধাপঃ
প্রথমে আপনার ডেস্কটপ কিংবা ল্যাপটপে স্মাইলবক্স নামক অ্যাপলিকেশনটি ইন্সটল করে নিন।

দ্বিতীয় ধাপঃ
এবার পছন্দসই ডিজাইন খুঁজে নিন ডিজাইন অপশনে গিয়ে। হোম পেজ থেকে ব্রাউজ বাই ফরমেট নামক অপশনটি ক্লিক করে স্লাইডশো সিলেক্ট করুন। এখান থেকে আপনি নানা অনুষ্ঠান অনুযায়ী ডিজাইন খুঁজে নিতে পারেন। একটি স্যাম্পল ডিজাইনে ক্লিক করে স্যাম্পল প্লেব্যাক দেখে নিন। এবার স্লাইডশো ডিজাইন সিলেক্ট করে নিন। যে স্লাইডশো আপনি পছন্দ করেছেন, তা “পারসোনালাইজ” করে ডিজাইনটি লোড করে নিন।

তৃতীয় ধাপঃ
পারসোনালাইজেশন ধাপে যা করবেনঃ
১) আপনার কম্পিউটারের এক্সটার্নাল স্টোরেজ ডিভাইসে আপনার পছন্দ করা ছবি একটি ফোল্ডারে সংরক্ষণ করুন। স্লাইডশোতে ছবি সংযুক্তকরণ দুইভাবে হয়ে থাকে। “অটো-ফিল” আপনার ছবিগুলোকে স্বয়ংক্রিয়ভাবে আপনার ছবিগুলোকে লোড করবে কিংবা আপনি আলাদাভাবেও ছবিগুলো যোগ করতে পারেন।
২) আপনি কোন বার্তা বা টেক্সট সংযুক্ত করতে চাইলে স্লাইডে ফন্ট ও কালার পছন্দ করে লিখতে পারেন।
৩) এবার রেডিও বাটনে ক্লিক করে আপনি গান যোগ করতে পারেন। আপনি প্লে অথবা স্টপ বাটনে ক্লিক করে পছন্দসই গান যোগ করতে কিংবা বন্ধ করতে পারেন।

চতুর্থ ধাপঃ
এবার আপনার স্লাইডশো এর প্রিভিউ দেখে নিন। দরকার অনুযায়ী কোন পরিবর্তন চাইলে তা করে নিতে পারেন। এবার তা প্রিন্ট অথবা শেয়ার করে বন্ধু বান্ধবের সাথে আনন্দ উপভোগ করে নিন।

সূত্রঃ www.smilebox.com

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.