দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীতে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৭’। মেলা চলবে ৫ আগস্ট পর্যন্ত। ৩ আগস্ট, বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) মেলা শুরু হবে। এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা ৮ম প্রদর্শনী। মেলা উপলক্ষে সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক ‘প্রেস মিট’-এর আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের হেড অব মোবাইল মূয়ীদুর রহমান, হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ব্যবস্থাপক (পিআর) সুমন সাহা, উই স্মার্ট সল্যুউশনের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের সহকারি মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ, এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) হেড অব রিটেইল ডেভেলপমেন্ট মো. আসাদুজ্জামান, অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কো. লিমিটেডের জনসংযোগ বিভাগের ইনচার্জ ইফতেখার উদ্দিন সানি, শাওমি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান কানন, এডাটার পণ্য ব্যবস্থাপক নাজিম উদ্দিন ইমন, র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের মার্কেটিং বিভাগের সহকারি ব্যবস্থাপক জুয়েল মিয়া এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতোমধ্যে স্যামসাং, হুয়াওয়ে, সিম্ফনি, উই, অপ্পো, শাওমি, সনি র‌্যাংগস, আসুস জেনফোন, নকিয়া, লাভা, মাইক্রোম্যাক্স, লেনোভো, ডিসিএল, উইনম্যাক্স, গ্যাজেট অ্যান্ড গ্যাজেট, ডিটেল, এডাটা, আজকের ডিলসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। আগামী বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। থাকছে অন্যান্য আয়োজনও।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম। প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও হুয়াওয়ে । গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে অপ্পো, শাওমি, সনি র‌্যাংগস ও এডাটা । পার্টনার হিসেবে রয়েছে পিপলস রেডিও। প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেসবুক পেজে ‘স্মার্ট চ্যাম্প কুইজ কনটেস্ট’-এর আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা হুয়াওয়ে, মাইক্রোম্যাক্স, লাভা ও লেনোভোর পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার জিততে পারবেন। এছাড়াও মেলার তিনদিন ‘সেলফি বাজ কুইজ কনটেস্ট’-এ পুরস্কার জেতার সুযোগ রয়েছে। যার স্পন্সর হিসেবে থাকছে সিম্ফনি মোবাইল। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.