দুর্ঘটনা কাউকে বলে আসেনা, কখন কোন সময় আসে বলা যায় না, তাই নিজের প্রতি তাকতে হয় অনেক যত্নের সাথে। এই সময় আপনার কাছে থাকা স্মার্টফোনটিও কাজে আসতে পারে আপনার জন্য। যদি আপনার মোবাইলে ফাস্ট এইড নামের অ্যাপসটি নামানো থাকে তাহলে তা থেকে আপনি পেতে পারেন প্রাথমিক চিকিৎসা।

দুর্ঘটনার পরপর একজন আহত ব্যক্তিকে নিকটস্ত হাসপাতালে আমাদের নিয়ে যাওয়ার পূর্বে প্রয়োজন প্রাথমিক চিকিৎসা তাই এই ফার্স্ট এইড অ্যাপসটি সেই সময় আপনাকে জানিয়ে দিবে রোগীর কি ধরনের প্রাথমিক চিকিৎসা মুহূর্তে প্রয়োজন। চিকিৎসকের সাথে যোগাযোগ করার পূর্বের মুহূর্তে আপনার জন্য হতে পারে একজন প্রাথমিক ডাক্তার। দুর্ঘটনা ছাড়াও প্রতি মুহূর্তে আপনার চাহিদা অনুযায়ী অন্যান্য রোগের সমন্ধে প্রাথমিকভাবে এই অ্যাপসটি জানতে আপনাকে খুব দ্রুত সাহায্য করবে।

First Aid Light

বিশ্বব্যাপী এই অ্যাপসটি বিশ্বব্যপি অনেক বেশী জনপ্রিয়তা পেয়েছে। বর্তমান বিশ্বে এখন পর্যন্ত ৫০,০০০ হাজার বারেরও বেশী এই অ্যাপসটি ডাউনলোড করা হয়েছে। গুগলের প্লেস্টোরে অ্যাপটির রেটিং রয়েছে ৪.২। সাইজ ২৬ মেগাবাইট।

এক নজরে দেখে নিন অ্যাপসটির ফিচারগুলো
১. অ্যাপসটিতে রয়েছে স্বাস্থ্য বিষয়ক নানা ধরণের টিপস এন্ড টিরিক্স।

২. অ্যাপসটিতে রয়েছে জরুরী নম্বরে কল করার ব্যবস্থা রয়েছে।

৩. প্রাথমিক রোগ সনাক্তকরণে সাহায্য করবে এই অ্যাপসটি। রোগীকে অসুস্থতার ধরণ সর্ম্পকে প্রশ্ন করে এইভাবে উওর দেওয়ার মাধ্য দিয়ে তা সনাক্ত করা যাবে।
৪.অ্যাপসটিতে আরও রয়েছে বিভিন্ন ধরনের রোগের প্রাথমিক চিকিৎসা সর্ম্পকে বিস্তারিত ছবিসহ  বর্ণনা।

৫. থাকবে বিভিন্ন ঔশুধের নাম।

৬. বিভিন রোগ ও এর প্রতিকার সম্পর্কে এই অ্যাপসটির মাধ্যমে জানা যাবে।

এইখান থেকে অ্যাপসটি বিনামূল্য ডাউনলোড করতে পারবেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.