গুগলের নতুন ফিচার “হোটেল ফাইন্ডার”

লেখাটি আপনার পছন্দ হয়েছে?

ভ্রমণ করতে কে না ভালবাসে, সব ধরনের মানুষই চায় তার পারিপার্শ্বিক কাজকর্মের পর কিছুটা সময় বিনোদন আ আমার আয়েশে কাটাতে। এর এই বিনোদন বা আরাম আয়েশ এর প্রধান উৎস হিসেবে ভ্রমণ-কে বেছে নেয় যে কেউ-ই। কিন্তু অনেক সময় দেখা যায় ভ্রমনে যেতে চাইলেও থাকা খাওয়ার ব্যবস্থার অনিশ্চয়তা বা কোথায় কোন হোটেল বা রেস্টুরেন্ট ভাল আছে কি না তাও জানা সম্ভব হয় না যদি না কেউ সেই জায়গায় থাকে। তহলে উপায়?

হ্যাঁ পাঠক কদিন আগেও তেমন উপায় ছিল না। কিন্তু সার্চ জায়েন্ট গুগল কি না পারে? তারা সাম্প্রতি রিলিজ করলো তাদের গ্রাহক সেবার নতুন অভিযানি “হোটেল ফাইন্ডার”। আপনি ঘরে বসেই যেকোন সময় আপনার চাওয়ামত শুধু সার্চ করেই জানতে পারবেন কোথায় কোন হোটেল-রেস্টুরেন্ট আছে। কোথায় থাকা খাওয়ার ব্যবস্থা আছে সর্বপরি কোন হোটেলে থাকার জন্য আপনাকে কত টাকা গুনতে হতে পারে!! ;)

গুগলের নতুন এই সার্ভিসটি দেয় আপনি কোন হোটেল সার্চ করলে সেটি নিচের ছবির মত নিমিষেই তথ্য প্রদর্শন করবে…

একটি ব্লগ পোষ্টের মাধ্যমে জানানো হয় গুগলের এই সার্ভিসকে

‘Hotels by Travel Time’ নামে বলা হবে। এ সম্পর্কে গুগল বার্তা হলো, “The tool is still experimental and only available in cities where it has partnered with transit agencies to integrate their data into Google maps. This includes nearly all major cities in North America and Europe, and a growing number in Asia and Africa. This feature is not only for tourists. You might be travelling on business and want to make sure you can get to the office or that conference centre.”

গুগলের এই সেবাটি উপভোগ করতে আপনাকে তাদের হোটেল ফাইন্ডার সার্ভিস পেজ থেকে বিস্তারিতভাবে সব কিছু সার্চ করতে জানতে পারবেন। কোন তারিখে বিশ্বের কোন হোটেলের কতটি রুম বুকিং এবং কতটি খালি আছি তাও জানতে পরবেন। আপনি যদি কোন ফাইভ স্টার হোটেলে উঠতে ইচ্ছুক হন তবে সেই স্টার সার্কল অনুযায়ী হোটেল বুকিং দিতে পারবেন।

তাইলে আর দেরি কেন, প্রিয়জনদের নিয়ে আজই ভ্রমনে বেড়িয়ে পড়ুন। :P

আজ এ পর্যন্ত!
সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। :-)

FavoriteLoadingলেখাটি পছন্দের তালিকায় যুক্ত করুন ☼

পরবর্তী আপডেট পেতে চাইলে আর.এস.এস ফীড অথবা ই-মেইল এর মাধ্যমে সাবস্ক্রাইব করুন

বিজ্ঞান প্রযুক্তি ডট কম এর ফেইসবুক পেইজ বা গ্রুপ অথবা টুইটার প্রোফাইলে যোগ দিন

নতুন লেখা সরাসরি ই-মেইলের মাধ্যমে পেতে নিচের বক্সে আপনার ই-মেইল ঠিকানা লিখুন

লেখকঃ আরিফুল ইসলাম শাওন সম্পর্কে কিছু কথা...
আরিফুল ইসলাম শাওন, ডাক নামেই বেশি পরিচিত। জন্ম থেকে রংপুরে থাকি। বর্তমানে হিসাববিজ্ঞান নিয়ে বিবিএস পড়াশুনা করছি। সাথে ফ্রিলান্সিং পেশায় জড়িত আছি গত ৩ বছর থেকে। নিজের আইটি ফার্ম রংপুরসোর্স এর সিইও এর দায়িত্ব করছি। পাশাপাশি ব্লগিং করছি আমার ইংরেজি এবং বাংলা ব্লগে। আপনার ফ্রীলান্সিং বা প্রযুক্তি নিয়ে যেকোন প্রয়োজন জানাতে পারেন ফেসবুক গ্রুপ এ। আমাকে ফেসবুকে পাবেন এখানেটুইটারে অনুসরণ করতে পারেন। আমার সম্পর্কে আরো বিস্তারিত এখানে। অথবা আমাকে যেকোন বিষয়ে প্রশ্ন করতে পারেন আমার ব্লগের "জিজ্ঞাসা?" পাতায়।

মতামত সমূহ

3 টি মতামত “গুগলের নতুন ফিচার “হোটেল ফাইন্ডার””
  1. শাওন ভাই, সুন্দর একটি পোস্ট।
    তবে ফেব্রুয়ারি মাসে বানানের দিকে আরেকটু যত্নশীল হলে ভাল হত।

    ভ্রমন, ব্যসস্থার, রেষ্টুরেন্ট, প্রদর্শণ, দেড়ি

    যা হবে:

    ভ্রমণ, ব্যবস্থার, রেস্টুরেন্ট, প্রদর্শন, দেরি

    অযথা পাকনামি করলাম, মাইন্ড খাইয়েন না। তবে যিনি এত পার্ফেক্ট পোস্ট করেন তাঁর সবকিছুই পার্ফেক্ট হওয়া বাঞ্ছনীয়। সেকারণেই নাক গলালাম। :mrgreen:
    ধন্যবাদ।

  2. রাসেল says:

    হা হা পাকনামি…….ভালোই লাগলো

আপনার মতামত দিন

দয়া করে বাংলায় মতামত দিন। ইংরেজীতে দেয়া মতামত মুছে ফেলা হতে পারে

মতামত এর সাথে আপনার ছবি যোগ করতে চাইলে এখানে যান gravatar!


two + 1 =