অফিস এ বসে বসে বোর হয়ে যাচ্ছেন? আমরা যারা ইনফর্মেশন টেকনোলজি বিভাগে কাজ করি, তারা প্রায় সময়ই কাজ হীন অবস্থাতে কাটাতে হয়। আপনাদের কথা জানি না, কিন্তু আমার অফিস টা একেবারেই নতুন। কম্পিউটার গুলো সব বছর খানেক আগের ব্র্যান্ড, সুতরাং সেভাবে সমস্যা হবার প্রশ্নই আসে না। বেশির ভাগ সময়ই বসে বসে কাটাতে হয়। আর বসে বসে সময় কাটানো যে কতটা ঝামেলার, সে প্রসঙ্গে না হয় নাই বা গেলাম।

Untitled 4

তবে সাম্প্রতিক, সময় কাটানোর জন্য আমি বেশ কিছু উপায় পেয়ে গেছি। আর সেগুলোর মধ্যে একটি হচ্ছে, বসে বসে অনলাইন গেমস খেলা। ইন্টারনেট এ অনেক সাইট পাবেন যেখান থেকে আপনি অনলাইন গেমস খেলতে পারবেন। এদের মধ্যে কিছু আছে খুবি পরিচিত। এমনই একটি সাইট হচ্ছে, মিনিক্লিপ.কম

Untitled 1

অনেক আগে থেকেই সাইট টি পরিচিত হলেও এতে খেলতে শুরু করেছি কয়েক দিন হলো। এখানকার গেম গুলো সাধারনত ফ্ল্যাশ এ করা। তাই কম্পিউটার এর হার্ডওয়্যার এতে খুব একটা প্রভাব ফেলে না। আবার অন্য দিক থেকে চিন্তা করতে, গেম গুলো খেলতে গেলে আপনার ইন্টারনেট ব্যান্ডউইথ এর উপরে চাপ পড়বে, তাও না।

অনেক টা সোশাল নেটওয়ার্ক এর মতন, আপনি এখানে অনেক কেই বন্ধু করতে পারবেন, আবার তাদের মধ্যে কে কি খেলছে, কার স্কোর কত তাও দেখতে পারবেন।

Untitled 2

বেশ কয়েক ধরনের গেম আছে এখানে। যেমন; থ্রিডি, অ্যাকশান, অ্যাডভেঞ্চার, ফাইটিং, পাজেল, ফ্লাইং, কার্ড সহ মোট ৫২ টি ক্যাটাগরি আছে। ওহ, একটির কথাত বলতে ভুলেই গেছি, আর সেটা হচ্ছে, এওয়ার্ড গেম। এই গেম গুলো তে একটি নির্দিষ্ট পরিমার স্কোর করতে পারলেই আপনাকে এওয়ার্ড দেয়া হবে। আমি অল্প কিছু সংগ্রহ করতে পেরেছি …

Untitled 3

আর আপনি যদি এই সাইট টিতে রেজিস্টার করেন, তবে আপনার সমস্ত গেম গুলোর ইনফর্মেশন, এওয়ার্ড, সর্বচ্চো স্কোর, সবই জমা থাকবে আপনার অ্যাকাউন্ট এ। আপনি যদি কোন গেম কিছু দূর খেলে বন্ধও করে দেন তো সমস্যা নাই, পরবর্তিতে সেখান থেকেই আপনি আবার খেলা শুরু করতে পারবেন।

গেম গুল খেলতে আপনার কম্পিউটার এ কিছু কিছু জিনিষ থাকতে হবে। না না ভয় পাবেন না … আমি এমন কিছুই বলবো না, যা আপনার অফিস কম্পিউটার এ নেই।

১। ভালো মানের একটি ব্রাউজার।

২। ইন্টারনেট কানেকশন।

৩। লেটেস্ট এডোব ফ্ল্যাশ প্লেয়ার।

৪। লেটেস্ট এডোব শক ওয়েভ প্লেয়ার।

আর যার কথা না বললেই নয়, তা হচ্ছে, একটি ডেক্সটপ অথবা ল্যাপটপ কম্পিউটার … (হে হে হে হে …)

তো আর দেরি কেন, শুরু করে দিন অনলাইন গেমিং …

সাইট টি দেখে কেমন লাগলো দয়া করে মন্তব্য করতে ভুলবেন না যেন …

sign3

comments

5 কমেন্টস

  1. ২/৩ টা গেমস লেখলাম আসাধারন লাগলো…………..গেমস নিয়ে ভালো গবেশনা করেন দেখি………..ধন্ন….ধন্ন

    • ইমতিয়াজ ভাই … অনেক ধন্যবাদ … এবং ধন্যবাদ আমদের বিজ্ঞান ☼ প্রযুক্তি এর সকল কে… কেননা আপ্নারা না থাকলে হয়তবা এতগুলো লিখা …… নাহ কোন ভাবেই সম্ভব হত না …:lol:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.