www.icableplayer.com
icableplayer.com

iCable Player কী ׃

iCable Player© বাংলাদেশে তৈরী কৃত ইন্টারন্যাশনাল মানের প্রথম Cable TV Channel Software সফটওয়্যার।এতে রয়েছে একটি বানিজ্যিক Cable TV Channel চালানোর মত উন্নত মানের এইচডি ফিচার, ফাংশানালিটিস ও ইউজার ফ্রেন্ডলী ইন্টার ফেইজ। ভারতীয় মিউজিক চ্যানেল সব রকম ফিচার এই সফটওয়্যারে পাওয়া যাবে।

iCable Player কেন ব্যবহার করবেন ׃

iCable Player© এ রয়েছে ভারতীয় মিউজিক চ্যানেল সঙ্গীত বাংলা ও 9XM এর সব রকমের ফিচার যা আপনি Cable TV Channel Broadcasting এ ব্যবহার করতে পারেন। যেমন- দর্শকের সং রেকুয়েস্ট, সং ডেডিকেসান, এল শেপ অ্যাড, বিভিন্ন রকম ফ্ল্যাশ অ্যাড,ফুল স্ক্রীন অ্যাড,পিপ ভিডিও অ্যাড, লাইভ টিভি, লাইভ ক্রিকেট স্কোর,ব্রেকিং নিউজ, টেক্সট স্ক্রলার,মুভী ট্রেইলার,অ্যাড চলাকালীন ব্যাক ইন টাইম ইত্যাদী।

স্ক্রীন বর্ডারঃ

iCable Player এ ভারতীয় মিউজিক চ্যানেল সঙ্গীত বাংলা ও 9XM মত গান পরিবর্তনেরসাথে বর্ডার পরিবর্তন হয় যা ভিডিও চলাকালীন স্ক্রীন এর উপরের ও নিচের অংশে প্রদর্শিতহয়। আকর্ষণীয় বেশ কিছু বর্ডার প্রোগ্রাম এর সাথে দেয়া আছে। তা ছাড়া ব্যাবহারকারীরাপছন্দ মত বর্ডার তৈরী করে বর্ডার ম্যানেজের এর সাহায্য স্ক্রীন এ প্রদর্শন করতে পারবে।

মুভী সিডিউলঃ
iCable Player ব্যাবহারকারী তার পছন্দমত সময় ও তারিখ অনুযায়ী মুভী চালাতে পারবে। এতে ব্যাবহারকারী এক সপ্তাহ/এক মাস/ছয় মাসের বা যে কোন সময় পর্যন্ত মুভী সিডিউল সেইভ করতে পারবে যা সেট করা সময় ও তারিখ অনুযায়ী সয়ংক্রীয় ভাবে চালো হবে।

মুভী ট্রেইলরঃ iCable Player ব্যাবহারকারীরা একটা পছন্দ করা সময় পর পর স্বয়ংক্রিয় ভাবে ডেইলি মুভী সিডিউল মুভী শর্ট প্রিভিও সহ ট্রেইলর আকারে প্রদর্শন করতে পারবে। যাতে থাকবে, মুভি প্রিভিও বক্স, মুভির নাম ও সময়।

সং রিকুয়েস্টঃ
দর্শক তার পছন্দ অনুযায়ী মোবাইল এস,এম,এম এর মাধ্যমে পছন্দের গান রিকুয়েস্ট করতে পারবে, যাতে গান চলা কালীন সময় ভিডিও স্ক্রীনে রিকুয়েস্টকারী দর্শকের নাম প্রদর্শন করবে।

সং ডেডিকেশানঃ
দর্শক তার পছন্দ অনুযায়ী মোবাইল এস,এম,এম এর মাধ্যমে পছন্দের গান অন্য আরেক জন দর্শক কে ডেডিকেট করতে পারবে, যাতে গান চলা কালীন সময় ভিডিও স্ক্রীনে রিকুয়েস্টকারী দর্শকের নাম ও যাকে ডেডিকেট করা হয়েছে সেই দর্শকের নাম প্রদর্শন করবে।

উল্লেখ্য যে,দর্শক কোন গান রিকুয়েস্ট বা ডেডিকেশান না করলে প্লে লিস্ট থেকে গান ধারাবাহিক ভাবে গান চলতে থাকবে।

এল শেপ অ্যাডঃ
বাংলাদেশের মাছরাঙ্গা টিভি/GTV টিভি/সময় টিভি বা ভারতীয় স্পোর্টস চ্যানেল SET MAX/ STAR SPORTS/ STAR CRICKET এর মত ব্রডকাস্টিং চলাকালীন সময় ভার্টীকেল ফ্ল্যাশ অ্যাড নির্দিষ্ট সময় পর পর সয়ংক্রিয় ভাবে প্রদর্শন করা যাবে।

ভিডিও অ্যাডঃ

সিডিউল অ্যাডঃ iCable Player ব্যাবহারকারী তার পছন্দমত সময় ও তারিখ অনুযায়ী ফুল স্ক্রীন ভিডিও অ্যাড চালাতে পারবে।এতে ব্যাবহারকারী এক সপ্তাহ/এক মাস/ছয় মাসের বা যে কোন সময় পর্যন্ত সিডিউল সেট করতে পারবে যা সেট করা সময় ও তারিখ অনুযায়ী সয়ংক্রীয় ভাবে চালো হবে।
উল্লেখ্য যে, সিডিউল অ্যাড চলাকালিন অবস্থায় ভারতীয় টিভি চ্যানেল গুলোর মত বেক ইন (BACK IN) সময় প্রদর্শিত হবে।

ম্যানুয়েল অ্যাডঃ ব্রডকাস্টিং চলাকালিন অবস্থায় ব্যাবহারকারী একটি সেট করা সময় পর পর ধারাবাহিক ভাবে ফুল স্ক্রীন ভিডিও অ্যাড চালাতে পারবে।

স্পট ফ্লাশ(টাইম ফ্লাশ): ব্যবহারকারি এক/একাধিক ফ্ল্যাশ পছন্দমত সময় পর পর স্ক্রিনে প্রদর্শন করতে পারবে।উল্লেখ্য যে, স্পট ফ্লাশ স্ক্রিনে ১০ সেকেন্ড স্থায়ী হবে এটি যে কোন সাইজের এবং ট্রান্সপারেন্ট/নন ট্রান্সপারেন্ট করা যাবে। SONY TV, NATIONAL GEGRAPHY, SAT MAX ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।

স্পট লগো(টাইম লগো): ব্যবহারকারি এক/একাধিক ফ্ল্যাশ লগো পছন্দমত সময় পর পর স্ক্রিনে প্রদর্শন করতে পারবে।উল্লেখ্য যে, স্পট লগো স্ক্রিনে ১০ সেকেন্ড স্থায়ী হবে এটি যে কোন সাইজের এবং ট্রান্সপারেন্ট/নন ট্রান্সপারেন্ট করা যাবে। SONY TV, NATIONAL GEGRAPHY, SAT MAX ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।

ফ্ল্যাশ স্ক্রলার অ্যাডঃ
iCable Player© ব্যাবহারকারী ফ্ল্যাশ এ তৈরিকৃত অ্যাড ভিডিও স্ক্রীন এর নিচের অংশে ফ্ল্যাশ স্ক্রলার অ্যাড যত গুলি সংখ্যক ধারাবাহিক ভাবে একটার পর একটা প্রদর্শন করতে পারবে।

ইমেজ স্ক্রলের অ্যাডঃ
iCable Player ব্যাবহারকারী jpeg/jpg/wmf ফরমেটের ইমেজ যতগুলো সংখ্যক প্রয়োজন ধারাবাহিক ভাবে ব্রেকিং নিউজ স্ক্রলার হিসাবে স্ক্রীনে প্রদর্শন করতে পারবে।

লগোঃ
iCable Player এ চ্যানেল লগো হিসাবে তিন ধরনের লগো ব্যাবহার করতে পারবে।যেমনঃ ১। ফ্ল্যাশ লগো ২। জিফ লগো ৩। পিকচার লগো
তা ছাড়াও রয়েছে ফেস্টিভ্যাল লগো,স্পেসিয়াল লগো, এক্সট্রা লগো যা প্রয়োজন অনুযায়ী ব্যাবহার করা যেতে পারে।

পিপ অ্যাডঃ
পিপ অ্যাড হচ্চে ভিডিও অ্যাড যা ভিডিও স্ক্রীনে ছোট আকারে প্রদর্শিত হয়। অর্থাৎ মূল ভিডিও স্ক্রীনে গান/মুভী চলে পাশাপাশি ছোট ভিডিও স্ক্রীনে পিপ ভিডিও অ্যাড ও প্রদর্শিত হয়।
পিপ ভিডিও অ্যাড এ যত গুলি সংখ্যক ভিডিও অ্যাড ধারাবাহিক ভাবে একটার পর একটা প্রদর্শিত করা যায়।

লাইভ টিভিঃ
iCable Player এ চ্যানেলের অন্যান্য ফিচার সহ পিসির সাথে ক্যামেরা সংযোক্ত করে লাইভ টেলিকাস্ট সম্প্রচার করা ।

ইভেন্ট কাউন্ট ডাউনঃ যে কোন সিডিউল মুভি, লাইভ রিকয়েস্ট/ডেডিকেসান এর জন্য কাউন্ট ডাউন ফ্ল্যাশ টাইমার সেট করা যাবে।যাতে ইভেন্ট কাউন্ট ডাউন ফ্লাশের টাইম সয়ংক্রিয়ভাভাবে ১ সেকেন্ড করে কমতে থাকবে এবং কাঙ্ক্ষিত প্রোগ্রাম চালো হলে ইভেন্ট কাউন্ট ডাউন টাইমেরটি বন্ধ হয়ে যাবে। এই ফিচারটি সাধারানত বিশেষ প্রোগ্রাম এর ক্ষেত্রে ব্যবহার হয়ে থাকে SONY TV, NATIONAL GEGRAPHY, SAT MAX ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।

ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউনঃ যে কোন বিশেষ দিন এর জন্য ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউন ফ্লাশ সেট করা যাবে।যাতে ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউন ফ্লাশের দিল সয়ংক্রিয়ভাভাবে ১ দিন করে কমতে থাকবে এবং কাঙ্ক্ষিত ফেস্টিভাল ডেইট আসলে চালো ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউনটি বন্ধ হয়ে যাবে। ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউনটি ঈদুল আযহা, ঈদুল ফিতর, বিভিন্ন পুজা, নতুন বছর ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে।

এই ফিচারটি সাধারানত বিশেষ প্রোগ্রাম এর ক্ষেত্রে ব্যবহার হয়ে থাকে SONY TV, NATIONAL GEGRAPHY,STAR JOLSHA ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।

কুইক টেক্সট বাংলাঃ এই অপশনে ব্যবহারকারী ফ্ল্যাশ তৈরী করা ছাড়া সরাসরী এন্ট্রি স্ক্রিনে বাংলা টাইপ করে এক/একাধিক টেক্সট স্ক্রিনে স্ক্রলার হিসাবে প্রদর্শন করতে পারবে।

লাইভ ক্রিকেট স্কোরঃ
iCable Player এ পিসির সাথে ইন্টারনেট মডেম সংযোক্ত করে লাইভ ক্রিকেট স্কোর প্রদর্শন করা যায়।

ডাউনলোড করুনঃ

http://www.mediafire.com/download/vbfg33oddajlddm/iCable_Player.exe

www.icableplayer.com
www.facebook.com/icableplayer

মোবাইল – 01780 404839,

             01833 67 30 77 

ই মেইল isoftware15@yahoo.com

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.