কেমন আছেন সবাই আসা করি ভাল। মোবাইলের বাজারে নকিয়া, স্যামসং, এপেলের মত নাম বেশি শোনা গেলেও HTC মোবাইল গুলো কিন্তু খারাপনা। যারা ​​গেজেট প্রেমি (আমার মত) তারা মাঝে মাঝেই ইন্টারনেট থেকে কোন মোবাইলটা বাজারে নতুন অসলো সেটার খোজ খবর নেন। কিন্তু বেসির ভাগ লোকি নকিয়া, স্যামসং, এপল ইত্যাদি নামি ব্র্যান্ড এর খোজ একটু বেসি নেন ।  HTC মোবাইলের খোজ একটু কমিই নেওয়া হয় ।

তাই আজ আমি  HTC এর একটি উইন্ডোজ ফোন এর সম্পর্কে আলোচনা করব। এই ফোনটি হল HTC Titan । এটি একটি অসাধারন ফোন । তাহলে চলুন জেনে নেই কি কি রয়েছে এই ফোনটিতে ।

_____________________________HTC Titan________________________________

এটি একট শক্তি শালি স্মার্ট ফোন । এটিতে রয়েছে মহা শক্তি শালি 1.5 GHz Scorpion প্রসেসর । এই ফোনের RAM হল 512 মেগাবাইট । এটির অপারেটিং সিস্টেম হল উইন্ডোজ ফোন 7 । ফোন মেমোরি 16 গিগাবাইট । তবে এটিতে মেমোরি কার্ড লাগানো জাবেনা । এটি একটি 3G সাপোর্টেবল ফোন । এটির GPRS এবং EDGE অত্যন্ত উচ্চ প্রযুক্তির । এটি প্রায় 16  মিলিয়ন রং সাপোট করে । 8 মেগা পিক্সেল কেমেরা ওয়ালা এই মোবাইল দিয়ে তোলা ছবি গুলো হবে অত্যন্ত চমত্কার ।  এটির ব্রাউজার দিয়ে প্রায় সব ধরনে ওয়েবসাইট ব্রাউজ করা যাবে, যেমনঃ WAP 2.0/xHTML, HTML ইত্যাদি । এই ফোনটি দিয়ে রেডিও তো শোনা যাবেই । এতে ব্লুটুথ থাকচে ভারসন 2.1 with A2DP, EDR । ওয়াইফাই থাকবে 802.11 b/g/n প্রযুক্তির  । ফোনটি শুধু একটি রংএ পাওয়া যাবে সেটি হল “কার্বন গ্রে”  ।  এই ফোনটির সেকেন্ডারি ক্যামেরাটাও 1.3 মেগা পিক্সেলের।  এটিতে ইনফ্রারেড পোর্ট নেই।  অন্ধকারে ছবি পরিষ্কার এবং সুন্দর ওঠার জন্য LED flash ও রয়েছে এটিতে । এর বেটারী লাইফ অনেক বেশি,স্টেন্ডবাই মোডএ রেখে দিলে এটি 2G নেটওয়াকে প্রায় 360 hour ঘন্টা চলবে আর 3G নেটওয়াকে চলবে প্রায় 460 ঘন্টা  । আমার কাছে এই মোবাইটির সবচাইতে ভাল জিনিস  যেতা লেগেছে সেটা হল এর 1.5GHz প্রসেসর ।

সব মিলিয়ে এটি দানুর এবং উন্নত মানের গেজেট। আপনারা যদি কেউ গেজেটি ব্যবহার করে থাকেন তাহলে আপনার অভিজ্ঞতা সেয়ার করবেন। ধন্যবাদ।

comments

10 কমেন্টস

  1. লেখার মান খুবই খারাপ। আরো যত্ন নিন। পড়ার সময় মনে হচ্ছিল কোনও প্রাইমারি স্কুলের ছাত্রের লেখা পড়ছি।

  2. “মোবাইলের বাজারে নকিয়া, স্যামসং, এপেলের মত নাম বেশি শোনা গেলেও HTC মোবাইল গুলো কিন্তু খারাপনা” ভাই মনে হয় অনেক কষ্টে বছেন যে HTC খুব এটা খারাপ না !!!!!

    মনে কষ্ট দিলেন ভাই ……

  3. একজন লেখকের লেখা যত খারাপ ই হোক না কেন এইরকম মন্তব্য করা আপনাদের মোটেও ঠিক না। এটা অন্যভাবেও বলা যেত।

  4. একদম ঠিক বলছেন ভাই |আসলে সুধু নিজের সবকিছু ভাল মনে করা উচিত না |…

  5. চমৎকার লিখেছেন শুভ ভাই। HTC আমাদের দেশে জনপ্রিয় না হলেও যুক্তরাজ্য, উওর আমেরিকা এবং ইউরোপে যথেষ্ট জনপ্রিয় এই HTC। এখন দেখার বিষয় হল ৭৫,০০০ টাকা মূল্যের এই ফোন কতখানি সারা পাবে আমাদের দেশে।

  6. খারপ লেখার জন্য আমি দুঃখিত এটা আমার দ্বিতীয় লেখা ছিল,,,, এর আগে আমি মাত্র একবারি কোন সাইটে লিখেছিলাম

    • ধুর শুভ ভাই , প্রথম প্রথম লিখতে শুরু করলে কেউ হাতি ঘোড়া লিখে ফেলে না … আস্তে আস্তে হবে। কোন চিন্তা নাই, লিখতে থাকেন , সব ঠিক হয়ে যাবে।

      তবে আমি কিন্তু লিখা তে কোন সমস্যা পাইনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.