আগামী ২৬ আগস্ট এক অনুষ্ঠানের মাধ্যমে চীনে উন্মুক্ত করা হবে স্যামসাং গ্যালাক্সি নোট ৭। গ্যালাক্সি নোট সিরিজের বহুল আলোচিত নতুন এই হ্যান্ডসেটটি নিয়ে সবারই আগ্রহ তুঙ্গে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে জানানো হয়েছে, গ্যালাক্সি নোট ৭-এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের একটি সংস্করণ ছাড়া হতে পারে চীনের বাজারে।

ব্যাপারটি নিশ্চিত না করলেও আভাস দিয়েছেন স্যামসাংয়ের মোবাইল ডিভিশনের প্রেসিডেন্ট দং-জিন কোহ। তিনি বলেন, ‘বেশ কয়েকটি সংস্করণ নিয়ে বাজারে আসবে গ্যালাক্সি নোট ৭। র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজের ভিত্তিতে এসব সংস্করণ আলাদা করা হবে। শক্তিশালী র‍্যাম ও বাড়তি স্টোরেজ সুবিধা থাকবে গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোনে।’

অবশ্য প্লেফুলড্রয়েড নামে এক প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটে বলা হয়েছে, চীনে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের গ্যালাক্সি নোট ৭ উন্মুক্ত করার কথা নিশ্চিত করেছে স্যামসাং। তবে অন্যান্য দেশে এই সংস্করণের নোট ৭ পাওয়া যাবে কি না, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

চীনে যে নোট ৭ উন্মুক্ত করা হবে, তাতে এক্সিনোস ৮৮৯০ প্রসেসরের বদলে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮২০ এসওসি। এর আগে জানানো হয়েছিল, গ্যালাক্সি নোট ৭-এ থাকবে ৫ দশমিক ৭ ইঞ্চি কোয়াড এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এ ছাড়া ১২ মেগাপিক্সেল রিয়ার আর ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৬ জিবি র‍্যাম থাকতে পারে এই ফোনটিতে।

৪০০০ এমএইচের শক্তিশালী ব্যাটারি থাকতে পারে ফোনটিতে। ফোনটি হবে পানিরোধী ক্ষমতাসম্পন্ন এবং ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে ৬৪ জিবির। এ ছাড়া আশা করা হচ্ছে, গ্যালাক্সি নোট ৭-এ অন্তত একটি ইউএসবি পোর্ট সংযুক্ত থাকবে।

নীল, কালো আর ধূসর রঙে পাওয়া যাবে ফ্যাবলেটটি। অবশ্য এসব কিছুই একেবারে নতুন খবর নয়। স্যামসাংয়ের যেকোনো নতুন ফোনেই এ জাতীয় কিছু ফিচার থাকে। তবে এখন পর্যন্ত গ্যালাক্সি নোট ৭-এর সম্ভাব্য সবচেয়ে বড় সংযুক্তি হতে পারে আইরিশ স্ক্যানার।

তবে এর কোনো কিছুই এখনো নিশ্চিত করেনি স্যামসাং। নিশ্চিত তথ্য পেতে অপেক্ষা করতে হবে ২৬ আগস্ট পর্যন্ত।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.