বিশ্বজয় করা সোশ্যাল নেটওয়ার্ক ফেইসবুকের সিইও মার্ক জুকারবার্গ এর নজর পড়েছে ভিওআইপি জায়ান্ট স্কাইপ এর দিকে। নির্ভরযোগ্য সুত্র থেকে জানা যায় ফেইসবুক স্কাইপকে কিনে নিতে অথবা একযোগে কাজ করতে আগ্রহী। প্রায় চার বিলিয়ন ডলারে ফেইসবুক স্কাইপকে কিনে নিতে পারে বলে জানা যায়।

facebook-skypeস্কাইপকে কিনে নেয়ার পরিবর্তে ফেইসবুক এবং স্কাইপ জয়েন্ট ভেঞ্চারে কাজ করতে পারে বলেও শোনা গেছে। তবে ফেইসবুক এবং স্কাইপের পরস্পরের প্রতি আগ্রহের জন্ম হয়েছে অনেক আগেই। স্কাইপ ইতোমধ্যেই উইন্ডোজের জন্য তাদের সফটওয়্যার ভার্শন ৫.০ তে একটি ফেইসবুক ট্যাব যুক্ত করেছে যেটি থেকে ফেইসবুকের বন্ধুদের সাথে চ্যাট করা এবং নিউজফীড দেখা সম্ভব।

তবে শুধু ফেইসবুকই নয়, সার্চ জায়ান্ট গুগলও স্কাইপের এর সাথে যৌথ উদ্যোগে কাজ করতে আগ্রহী। বেশ কিছুদিন আগে তাদের মাঝে এ ব্যপারে কথাবার্তাও চলছিল যদিও এর ফলাফল সম্পর্কে পরবর্তীতে কিছু জানা যায়নি।

মূলত কিছুদিন আগে স্কাইপ এর আইপিও ছাড়ার ঘোষনা দেয়া হয় এবং ধারনা করা হয় স্কাইপ এর মাধ্যমে ১ বিলিয়ন ডলারের মত ফান্ডিং তৈরি করতে পারবে। আর আইপিও ছাড়তে দেরী করাতেই গুগল এবং ফেইসবুক স্কাইপের প্রতি আগ্রহী হয়ে ওঠে। নিঃসন্দেহে ফেইসবুকের ৪ বিলিয়ন ডলার অফার স্কাইপ এর জন্য বড় কিছু। তবে স্কাইপ আসলে কি করতে যাচ্ছে সে ব্যপারে তাদের প্রশ্ন করা হলেও কিছু বলতে রাজি হয়নি তারা।

comments

2 কমেন্টস

  1. চরম খবর। তবে যে কেউই কিনুক না কেন, স্কাইফ এর যে সুবিধা বাড়ছে এটার ব্যবহারকারীরাই ভাল বুঝতে পাচ্ছেন।
    শেয়ার করার জন্য ধৈনাপাতা 🙂

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.