টুইটডেককে কেনা নিয়ে বেশ কিছু দিন ধরে টানাটানি চলছিল বড় বড় কিছু কোম্পানীর মাঝে। অবশেষে এই যুদ্ধে টুইটারই জয়ী হলো। সিএনএন এর মাধ্যমে জানা যায়, সবচেয়ে জনপ্রিয় এই টুইটার ডেস্কটপ ক্লায়েন্টকে ৪০ মিলিয়ন ডলারের বেশি বিনিময় মূল্যে কিনে নিল খোদ টুইটার নিজেই।

আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষনা দেয়া না হলেও গত সোমবারেই দু’পক্ষের মধ্যে কেনার চুক্তি সাক্ষরিত হয়। জানা যায় নগদ টাকা এবং স্টক শেয়ার ক্রয়ের মাধ্যমে এই মূল্য পরিশোধ করা হবে। যদিও গত মাসে টুইটডেককে কিনে নেয়ার জন্য টুইটার ৫০ মিলিয়ন ডলার প্রস্তাব করেছিল। তবে শেষ পর্যন্ত এর চেয়ে কম মূল্যেই বিনিময় চুক্তি সাক্ষরিত হয়।

অপর একটি থার্ডপার্টি টুইটার এপ্লিকেশন ইউবারটুইটার এর ডেভেলপার ইউবারমিডিয়াও টুইটডেককে কিনে নেয়ার জন্য উঠেপড়ে লেগেছিল। উল্লেখ্য, নিয়ম ভঙ্গ করার কারনে ইউবারমিডিয়ার সকল এপ্লিকেশন ব্লক করে দেয় টুইটার।

তবে টুইটার এই ব্যপারে কিছু বলতে এখনো রাজী হয়নি। এ সম্পর্কিত প্রশ্নের জবাবে তারা জানায়,

“For all those who might be curious, we continue to not comment on rumors,”

টুইটারের উপর ভিত্তি করে গড়ে ওঠা এপ্লিকেশনগুলো কিনে আসছে টুইটার অনেক দিন ধরেই। এর আগে তারা টুইটি নামক একটি আইফোন এপ্লিকেশন কিনে নেয় পরবর্তীতে যার নাম দেয়া হয় ‘টুইটার ফর আইফোন’। এছাড়াও তারা একটি টুইটার সার্চ ক্লায়েন্টকে কিনে নেয় যেটি পরে টুইটার সার্চ নামে আত্নপ্রকাশ করে। আর এবার ডেস্কটপের সবচেয়ে জনপ্রিয় টুইটার এপ্লিকেশন টুইটডেককেও নিজেদের করে নিল টুইটার।

comments

3 কমেন্টস

  1. এতা দেখছি কেনাবেচার হাট-বাজারের রূপ চলছে বর্তমানে। কে কাকে ডিঙ্গিয়ে কাকে কিনবে এই চলছে ইন্টারনেট বিশ্বে। শেষে না তাদের কেনাবেচার দরুন ব্যবহারকারীদের হয়রানির শিকারে পড়তে হয়ে তার বৈকি। 😉

  2. ধুর টুইট ডেক ভালো লাগে না। বাংলা সাপোর্ট করেনা তাই 🙁

    খবর টি শেয়ার করার জন্যে ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.