একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরায় ধারণকৃত ভিডিওদৃশ্য

ক্যামেরা যারা পছন্দ করেন তারা খোঁজে থাকেন কবে নিত্যনতুন ক্যামেরা বের হবে এবং এসব নতুন ক্যামেরায় কি কি ধরণের ফিচার থাকবে, যা তাদের ছবিকে করে তুলবে আরো সাবলীল এবং ঝকঝকে। ক্যামেরার জগতে 360 ক্যামেরা ধারণাটি নতুন নয়। ঠিক এরই ধারাবাহিকতায় আজ আপনাদের সামনে দেয়া হল তিনটি ৩৬০ডিগ্রী ক্যামেরা সম্পর্কে কিছু ধারণা।

১) Ricoh Theta S:

বৃদ্ধাঙ্গুলির সমান আয়তাকার এই ক্যামেরার বিশেষত্ব হল এটি ৩৬০ডিগ্রী প্যানোরমা মোডে আপনাকে ছবি তুলতে সহায়তা করবে এবং ২৫ মিনিটের মত ভিডিও আপনি এর সাহায্যে এক নাগারে করতে পারবেন। এটির নতুন একটি ফিচার হচ্ছে, ১৪ মেগাপিক্সেল ইমেজ সেন্সর যা আগের মডেলগুলোতে ছিল না। কম আলোর শুটিং এর জন্য এটি বিশেষভাবে তৈরি, বিল্ট ইন মেমোরি ৮জিবি পর্যন্ত এবং লাইভ ভিউ ও লাইভ স্ট্রিমিং ফাংশনও রয়েছে।

রিকোহ থেটা এস
রিকোহ থেটা এস

২) KODAK PIXPRO SP360

এই 4k ক্যামেরার মাঝে আপনি পাচ্ছেন ৩৬০ ডিগ্রীতে ছবি তোলার সুবিধা এবং এর স্পষ্টতা ও ডিটেইলস ধারণ ক্ষমতা অবাক করার মত। এটি যে কোন পরিস্থিতিতে ছবি ধারণ করার জন্য সামর্থ্যবান। এর দাম পড়বে ৮৯৯ ডলার।

কোডাক পিক্স প্রো
কোডাক পিক্স প্রো

৩) NIKON KEYMISSION 360

এই ক্যামেরার সাহায্যে আপনি আপনার পরিবার কিংবা বন্ধু বান্ধবকে এমনভাবে গল্প শোনাতে পারবেন যেন সেখানে তারা উপস্থিত ছিল। এর সাহায্যে আপনি স্পষ্ট ৩৬০ ডিগ্রী ছবি তুলতে পারবেন এবং স্মার্টফোনের সাথেও এটি যুক্ত করে ছবি তোলা যাবে। কমপ্যাক্ট, ওজনে হালকা, পানি নিরোধক এবং যে কোন ডিভাইসের সাথে  পরিধানযোগ্য এই ক্যামেরা আপনার গল্পকে করবে আরো নিখুঁত। দাম পড়বে ৫০০ ডলার।

নাইকন কি মিশন
নাইকন কি মিশন

সূত্রঃ গ্যাজেট রিভিউ.কম

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.