স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মতো টারবো স্পিড প্রযুক্তিটি (টিএসটি) নিয়ে এসেছে যা অন্যান্য দিগুণ র‍্যামের ডিভাইস থেকে ৪০% অধিকতর দ্রুত গতিতে অ্যাপ লোড করে।স্মার্ট গ্লো একটি নেক্সট জেনারেশন কাস্টমাইজ্যাবল কালার এলইডি নোটিফিকেশন পদ্ধতি।স্যামসাং মোবাইল বাংলাদেশ, এর সর্বাধিক সফল হ্যান্ডসেটসমূহ গ্যালাক্সি জে সিরিজের নতুন সংযোজন গ্যালাক্সি জে২ ২০১৬ দুটি নতুন উদ্ভাবনসহ বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে- এগুলো হলো-টারবো স্পিড প্রযুক্তি এবং স্মার্ট গ্লো।

বাংলাদেশে সর্বাধিক বিক্রিত স্মার্টফোন গ্যালাক্সি জে২ ২০১৫ হ্যান্ডসেটের পরবর্তি সংস্করণ হিসেবে বাজারে এসেছে গ্যালাক্সি জে২ ২০১৬। গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটিকে রি-ইঞ্জিনিয়ার্ড, রি-ডিজাইন্ড এবং রি-লোডেড করা হয়েছে ইন্ডাস্ট্রি প্রথম ফিচার যেমন- যুগান্তকারি উদ্ভাবন টারবো স্পিড প্রযুক্তি (টিএসটি) যা ডিভাইসটিকে উচ্চতর কার্যক্ষমতা দেবে এবং স্মার্ট গ্লো একটি নেক্সট জেনারেশন কাস্টমাইজ্যাবল কালার এলইডি নোটিফিকেশন পদ্ধতি যা ব্যবহারকারীদের আরও সুবিধা দেবে। যুগান্তকারী উদ্ভাবন টারবো স্পিড প্রযুক্তিটি (টিএসটি) অন্যান্য দিগুণ র‌্যামের ডিভাইস থেকে ৪০% অধিকতর দ্রুত গতিতে অ্যাপ লোড করে। এটি স্যামসাং ফোরজি সম্পন্ন স্মার্টফোন রেঞ্জের অন্তর্ভূক্ত।

স্যামসাং বাংলাদেশের-এর কান্ট্রি ম্যানেজার সেংওয়ান ইউন বলেন, “স্যামসাং-এ আমরা সবসময় গ্রাহকদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার পথ খুঁজি এবং গ্রাহকদের উদ্ভাসিত করতে বদ্ধপরিকর। স্মার্টফোনের আবির্ভাবের সাথে অ্যাপের ক্রমবর্ধমান ব্যবহার বৃদ্ধি এবং বহুমুখি কাজের প্রয়োজনীয়তার কারণে গ্রাহকরা উচ্চ কার্যক্ষমতা সম্পন্ন ডিভাইসের প্রয়োজনীয়তা অনুভব করে। টারবো স্পিড প্রযুক্তি যোগ করার মাধ্যমে স্যামসাং ইঞ্জিনিয়ারবৃন্দ একটি বিশাল অগ্রগতি স্থাপন করেছেন। এই প্রযুক্তিটি অপারেটিং সিস্টেমের সর্বোত্তম ব্যবহার এবং ধারাবাহিক উন্নয়নের মাধ্যমে গতানুগতির ধারার বাইরে হার্ডওয়্যারের কার্যক্ষমতা নিশ্চিত করে। স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ আরও রয়েছে স্মার্ট গ্লো নোটিফিকেশন পদ্ধতি যাতে আছে প্রশস্ত পরিশরে ইউটিলিটি উপকারিতা এবং যেটা ডিভাইসটিতে যোগ করেছে একদম নতুন ডিজাইন”।

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটে আরও রয়েছে এস বাইক মোড এবং আল্ট্রা ডাটা সেভিং মোড যা ডিভাইসটিকে সাশ্রয়ী হ্যান্ডসেটের বিভাগে নতুন মাত্রা দিয়েছে। স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটি গোল্ড, সিলভার এবং ব্ল্যাক কালারে বাংলাদেশের বাজারে মাত্র ১৩,৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

টারবো স্পিড প্রযুক্তিতে রি-ডিজাইন্ড

স্যামসাং জে সিরিজে রি-ডিজাইন করে স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ টারবো স্পিড প্রযুক্তি এনেছে। টারবো স্পিড প্রযুক্তি (টিএসটি) ডিভাইসটিকে উচ্চতর কার্যক্ষমতা দেবে এবং অন্যান্য দিগুণ র‌্যামের ডিভাইস থেকে ৪০% অধিকতর দ্রুত গতিতে অ্যাপ লোড করবে। সবচেয়ে বেশি ব্যবহার করা অ্যাপসগুলো যেমন- ক্যামেরা, গ্যালারি এবং কন্টাক্টসকে স্যামসাং নতুন করে সাজিয়েছে। এই ডিভাইসটি অকার্যকর কাজগুলোকে সক্রিয়ভাবে বন্ধ করে দেয় এবং ইনটেলিজেন্ট মেমোরি ম্যানেজমেন্টের মাধ্যমে র‌্যামের অপ্রয়োজনীয় ব্যবহার কমিয়ে দিয়ে র‌্যামকে নতুন কাজের জন্য ফ্রি রাখে যাতে ফোনের গতি অধিক বৃদ্ধি পায়।

স্মার্ট গ্লোতে রি-ডিজাইন্ড

গ্যালাক্সি জে২ ২০১৬ নতুন সংস্করণ স্মার্ট গ্লো একটি নেক্সট-জেনারেশন কালার এলইডি নোটিফিবেশন পদ্ধতি। এখনকার স্মার্টফোনগুলোতে নানাবিধ নোটিফিকেশনগুলো মিশ্রিত হয়ে যায়। স্মার্ট গ্লো রিয়ার ক্যামেরার কাছাকাছি একটি এলইডি রিং দিয়ে গঠিত হয়েছে যা, ব্যবহারকারীরা পছন্দ অনুযায়ী অ্যাপ বা কন্টাক্ট-এর নোটিফিকেশনগুলো পারসোনালাইজড করতে পারে। ব্যবহারকারী চারটি পর্যন্ত অ্যালার্ট সেট করতে পারবেন এবং স্মার্ট গ্লো ফিচার থেকে  পছন্দ মতো যেকোনো কালার বেছে নিতে পারবেন। এই ফিচারটি ব্যবহারকারীদের লো ব্যাটারি, ইন্টারনাল মেমোরি অথবা মোবাইল ডাটা সম্পর্কে অবগত করবে। ব্যবহারকারীরা স্মার্ট গ্লো এলইডি রিং রিয়ার ক্যামেরায় ব্যবহারের মাধ্যমে সেলফি অ্যাসিস্ট ফিচারের সাথে উচ্চ মেগা-পিক্সেল সম্পন্ন সেলফি তুলতে পারবেন। এতে আরও রয়েছে নতুন স্মার্ট নোটিফায়ার যা নোটিফিকেশনগুলো গচ্ছিত থাকে ফলে, এটি ব্যবহারকারীকে কোনো গুরুত্বপূর্ণ নোটিফিকেশন কখনোই মিস হতে দেবে না।

উদ্ভাবনী ফিচারে রি-লোডেড

গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেট নিয়ে এসেছে ইন্ডাস্ট্রির প্রথম উদ্ভাবন-এস বাইক মোড। এটি একটি নিবেদিত বাইক মোড ‘রাইড টেনশন ফ্রি’ যা ব্যবহারকারীদের দায়িত্বশীল বাইক চালানোতে উৎসাহিত করবে। এই প্রযুক্তিটি উদ্ভাবন করা হয়েছে এই বিবেচনায় যে, ব্যবহারকারীরা বাইক চালানো অবস্থায় গুরুত্বপূর্ণ কল এবং নোটিফিকেশন গ্রহণ করতে পারেন। এস বাইক মোডের মাধ্যমে বাইক চালানো অবস্থায় স্বয়ংক্রিয় অ্যানসারিং মেশিনের মাধ্যমে কলার বাইকার সম্পর্কে অবগত হবেন এবং কলাররা জানতে পারবেন যে বাইক চালক কল ধরতে অপারগ। এই মোডের মাধ্যমে ব্যবহারকারী গাড়ী চালানো অবস্থাতেও নোটিফিকেশন পাবেন। যদি কলটি জরুরি হয়, তাহলে কলার ১ প্রেস করলে ব্যবহারকারীর কাছে কলটি পৌঁছে যাবে। নিরাপদ যোগাযোগ উৎসাহিত করার জন্য এস বাইক মোডের মোশন লক ফিচার এটি নিশ্চিত করে যে, ব্যবহারকারী যদি কোনো জরুরি ইনকামিং কল রিসিভ করতে চান তবে তাকে বাইক সম্পূর্ণভাবে থামানোর পর কলটি রিসিভ করতে হবে।

অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন ব্লক করার মাধ্যমে ‘আল্ট্রা-ডাটা সেভিং মোড’ ৫০ শতাংশ পর্যন্ত ডাটা সাশ্রয় করতে পারে। এতে আরও রয়েছে ডাটা কম্প্রেশন প্রযুক্তি যা সবচেয়ে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা দেবে।

প্রাণবন্ত ডিসপ্লে এবং স্লিম ডিজাইন

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটে রয়েছে ৫ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং প্রাণবন্ত স্ক্রিন যা আপনাকে দেবে চিত্তাকর্ষক অভিজ্ঞতা। ছবি, ভিডিও ও ইন্টারনেট ব্রাউজ করার সময় এর প্রাণবন্ত রং এবং এর বড় ডিসপ্লে আপনার দেখার অভিজ্ঞতাকে আনন্দদায়ক ও সমৃদ্ধ করবে। এর চমৎকার কন্ট্রাস্ট অনুপাতের সাথে গাঢ় কালো, উজ্জ্বল সাদা এবং অধিক প্রাণবন্ত রংয়ের মাধ্যমে সেরা মানের ছবি নিশ্চিত করে।

মাত্র ৮ মি.মি পুরু গ্যালাক্সি জে২ ২০১৬ একটি সম্পূর্ণ মসৃণ ডিভাইস যেটা হাত দিয়ে ধরতে ব্যবহারকারীরা আরামদায়ক অনুভূতি পাবেন।

উন্নত শক্তিশালী কার্যক্ষমতা

নির্বিঘœ ও বাধামুক্ত বহুমুখি কাজের জন্য স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটে রয়েছে ১.৫ গিগাহার্টজড কোয়াড কোর প্রোসেসর, ১.৫ গিগাবাইট র‌্যাম। গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটে ১২৮ গিগাবাইট বাড়তি মেমোরি ব্যবহারের সুযোগ যা ব্যবহারকারীর অধিকতর মেমোরি ব্যবহার নিশ্চিত করে।

এই ডিভাইসটিতে ২০১৫ হ্যান্ডসেট থেকে ৩০% বেশি ব্যাটারি ক্ষমতা বাড়িয়ে ২৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার করা হয়েছে। এতে যুক্ত হয়েছে সর্বশেষ অ্যান্ড্রয়েড মার্শমেলো অপারেটিং সিস্টেম।

যুগান্তকারী ইমেজিং সক্ষমতা

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটি ২০১৫ ভার্সনের তুলনায় ক্যামেরাতে নিয়ে এসেছে উল্লেখযোগ্য পরিবর্তন। এর প্রধান ক্যামেরা ৫ মেগাপিক্সেল থেকে ৮ মেগা পিক্সেলে বৃদ্ধি পেয়েছে। এর সামনের ক্যামেরাও পরিবর্তন এসেছে যা ২ মেগাপিক্সেল থেকে বেড়ে ৫ মেগা পিক্সেলে হয়েছে। এর ক্যামেরাগুলো উচ্চমান সম্পন্ন, নিখুঁত এবং বিশদ ফটোগ্রাফিতে সাহায্য করে। এর উভয় ক্যামেরা এফ ২.২ অ্যাপারচার সমৃদ্ধ।

দাম ও প্রাপ্যতা

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ ২৫ জুলাই থেকে সর্বত্র পাওয়া যাচ্ছে। এর দাম পড়বে মাত্র ১৩,৪৯০ টাকা।

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.