স্যামসাং ইলেকট্রনিক্স বিশ্বের শীর্ষস্থানীয় কনজ্যুমার ইলেকট্রনিক্স কোম্পানি, যা টিভি বিক্রয়ের ক্ষেত্রে ১০ বছর ধরে বিশ্বের প্রথম স্থান দখল করে আসছে।

আইএইচএস প্রকাশিত ‘টিভি সেট্স ইনটেলিজেন্স সার্ভিস-প্রিমিয়াম’ শীর্ষক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়। এতে ২০০৬ থেকে ২০১৫ পর্যন্ত বিশ্বব্যাপি টিভি মার্কেট শেয়ার ডাটা ভিত্তিক বার্ষিক ইউনিট এবং রাজস্বসহ শীর্ষ তিন নির্মাতা কোম্পানির র‌্যাংক প্রকাশিত হয়।

প্রতিবেদন অনুযায়ী, গত ১০ বছর ধরে বার্ষিক ইউনিটে সর্বোচ্চ মার্কেট শেয়ার এবং রাজস্ব আয় উভয়ের ভিত্তিতেই স্যামসাং প্রথম স্থান দখল করে আসছে। সম্প্রতি আইএইচএস এই পরিসংখ্যান তুলে ধরে। এতে বলা হয়, শীর্র্ষ ইনসাইট সোর্স, বিশ্লেষক এবং প্রযুক্তি বিশেষজ্ঞদের কারণেই এই শিল্পে স্যামসাং ২০০৬ সাল থেকে শীর্ষ স্থান দখল করে আসছে।

স্যামসাং বাংলাদেশ ব্রাঞ্চের হেড অব কনজ্যুমার ইলেকট্রনিক্স ফিরোজ মোহাম্মদ বলেন, “স্যামসাং ইলেকট্রনিক্স টিভি মার্কেটে ১০ বছর ধরে শীর্ষ স্থান দখল করে আসছে”। তিনি আরও বলেন, “এ মাসের শেষে স্যামসাং বাংলাদেশ ২০১৬ মডেলের টিভিগুলো বাংলাদেশের মার্কেটে নিয়ে আসবে”।

এসইউএইচডি টিভি, ইউএইচডি টিভি, স্মার্ট টিভি, কার্ভড টিভি এবং ফুল এইচডি টিভি বাজারে নিয়ে আসার মাধ্যমে স্যামসাং গ্রাহকদের প্রত্যাশা এবং চাহিদাগুলোকে সফলভাবে পুরণ করতে পেরেছে। স্যামসাং-এর নিয়মিত গবেষণার ফলে গ্রাহকরা টিভি দেখার সেরা অভিজ্ঞতা পাচ্ছেন, এর ফলেই স্যামসাং ১০ বছর ধরে বিশ্বের শীর্ষ টিভি ব্র্যান্ডের স্থান দখল করে আসছে।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.