আসুস কিন্তু শুরু থেকে পিসি তৈরিতে বিখ্যাত ছিল এবং এখনো আছে। তবে খুব বেশী দিন হয়নি হয়তো তাদের স্মার্টফোনে তৈরি করা শুরু করা। তবে ইতিমধ্যে বাজারে তাদের যে স্মার্টফোনে গুলো এসেছে তার প্রায় সবগুলোই সুনাম কুড়তে সক্ষম হয়েছে।

আর আজকে আপনারা জানবেন আসুসের নতুন আরেকটি স্মার্টফোন “Zenfone 2” এর কথা। নতুন বাজারে আসার সাথে সাথে এটি প্রায় সবার নজর কাড়তে সক্ষম হয়েছে।

তার কারন ফোনটির অসাধারন বিল্ড কোয়ালিটি এবং হ্যান্ডসাম লুক, ফোনটি এক নজর দেখার সাথে সাথেই আপনার পছন্দ হয়ে জাবে এটা নিশ্চিত।

বর্তমানে স্মার্টফোনের ব্যাটারি ব্যাকআপ এখন সময়ের দাবি, আর আসুস আপনাকে দিচ্ছে ৩০০০মিলি ব্যাটারির সুবিধা। আছে ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে যার ভিউইং অ্যাঙ্গেল এককথায় অসাধারন। আছে দুর্দান্ত কোয়াড-কোর প্রসেসর।

প্রায় স্মার্টফোনেই একটি কমন সমস্যা দেখা যায়। অভারহিট বা অতিরিক্ত গরম হওয়া। আসুসের নতুন এই স্মার্টফোনে সে দিগ দিয়ে অনেক ভালো অবস্থানে আছে, এটি একটানা অনেকক্ষণ ব্যবহার করলেও অভারহিট হবে না।

ক্যামেরা একেবারে খারাপ না, ব্যাক ক্যামেরা দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল আর সেলফি তোলার জন্য দেয়া হয়েছে ৫ মেগাপিক্সেল। তবে আমি জতদুর দেখেছি যে ক্যামেরার মান আরেকটু ভালো করা উচিৎ ছিল। তবে এর ফ্ল্যাশ আপনার মন জয় করে নিবে। কারন এই ফোনটিতে দেয়া হয়েছে ডুয়াল ফ্ল্যাশ সুবিধা। যা রাতের বেলায় আপনাকে দিবে অসাধারন ছবি তোলার অভিজ্ঞতা।

ফোন মেমোরির বেলায় আসুস তো একেবারে ফাটিয়ে দিয়েছে। আছে ৩২ জিবি ফোন স্টোরেজ যেটি মেমোরি কার্ড ব্যবহার করে ৬৪ জিবি পর্যন্ত করা জাবে। আরও আছে ওটিজি সুবিধা। থাকছে যথাক্রমে ২ জিবি এবং ৪ জিবি র‍্যাম।

বাংলাদেশের বাজারে নতুন এই ফোনটির দাম ধরা হয়েছে ১৯,৫০০ টাকা। তবে দাম হিশেবে আমার কাছে যথেষ্ট মনে হয়েছে। বাদবাকি আপনারা যারা ব্যবহার করছেন বা করবেন তারা আরও ভালো বলতে পারবেন।

ফোনটির বিস্তারিত কনফিগার দেখতে যেতে পারেন এই লিংকে

এবার চলুন দেখে নেই আনবক্সিং এবং গেমিং রিভিউ ভিডিও

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.