বিভিন প্রয়োজনে বিভিন্ন ওয়েব সাইটে রেজিস্ট্রেশন অথবা কোন কিছু ডাউনলোডের সময় ই-মেইল এড্রেস দিতে হয়। এক্ষেত্রে আমরা অনেকেই নিজের পারসোনাল ই-মেইল এড্রেসটি ব্যবহার করি। এরপর দেখা যায় সেই ওয়েব সাইটগুলো স্প্যাম মেইল পাঠিয়ে ইনবক্স ভরে ফেলে। কয়েকদিন ইনবক্স চেক না করলে দেখা যায় কয়েকশো ই-মেইল জমা হয়েছে। তারপর এই স্প্যাম মেইল ডিলিট করার মত সময়সাপেক্ষ এবং বিরক্তিকর কাজ করতে হয়। এই সমস্যার মোটামুটি সমাধান এর জন্য এমন কয়েকটি ফ্রী সার্ভিসের সাথে পরিচয় করিয়ে দিব যেখানে কোন প্রকার রেজিস্ট্রেশন এর ঝামেলা ছাড়াই ই-মেইল একাউন্ট তৈরি ও ই-মেইল রিসিভ করতে পারবেন।

Mailinator

এটি আমার পছন্দের একটি সার্ভিস। যখনই কোন সাইটে আপনার ইমেল এড্রেস দেয়ার প্রয়োজন হবে, তখন @mailinator.com এর পূর্বে যেকোন একটা কিছু লিখে একটা ঠিকানা দিয়ে দিন। যেমনঃ faltumail@mailinator.com । যখন সে ওয়েব সাইট থেকে কনফারমেশন ই-মেইল পাঠানো হবে তখন Mailinator এ সয়ংক্রিয়ভাবে faltumail@mailinator.com নামে একটি সাময়িক ই-মেইল একাউন্ট তৈরি হবে।  এবার www.Mailinator.com ওয়েব সাইটে গিয়ে Check Your Inbox এর ঘরে লিখুন faltumail এবং Go বাটন এ ক্লিক করুন। আপনার ইনবক্স আসা নতুন মেইলটি পেয়ে যাবেন। আর আর পরবর্তীতে স্প্যাম মেইল পাঠালেও তা এখানে জমা হবে। এখানকার মেইল এড্রেসগুলো সাধারনত মেইল আসার ২৪ ঘন্টার মধ্যে মুছে যায়।

10 Minute Mail

নাম দেখেই বোঝা যাচ্ছে যে এটি মাত্র ১০ মিনিটের ই-মেইল এড্রেস। www.10MinuteMail.com ওয়েব সাইটে প্রবেশ করলে নিচের মত একটি বক্সে আপনার জন্য তৈরি করা নতুন ই-মেইল এড্রেস দেখতে পাবেন।

এবার এখান থেকে এড্রেসটি কপি করে যে কোন ওয়েব সাইটে নিশ্চিন্তে দিয়ে দিন। তারা যদি কোন করফারমেশন মেইল পাঠায় তখন পেজটি রিফ্রেশ করলে ইনবক্সে আপনার মেইল দেখতে পাবেন। আর ঠিক ১০ মিনিট পরেই ই-মেইল একাউন্টটি মুছে যাবে। আর আপনার আসল মেইল ইনবক্স থাকবে স্প্যাম মুক্ত।

comments

13 কমেন্টস

  1. হূমম স্প্যাম মেইল ঠেকাতে দরকারী। ধন্যবাদ সজীব ভাইয়া।

  2. হুম.. সজিব ভাই আমার মনে হয় আপনি এবার স্প্যাম মেইল ঠেকানোর অভিযানে নেমেছেন 😉

    তবে আর যাইহোক স্প্যাম মেইল ঠেকাতে এই পোষ্ট টি অত্যন্ত কার্যকরি 🙂

  3. সজিব কোথায় পেলেন ভাই ?? !! আমিতো ইমতিয়াজ মাহমুদ 😉

  4. দারুন তো!! mail4trash দিয়েও করা যায়। আর bug me not দিয়ে যে কোন সাইটে লগ-ইন করার ইউজারনেম আর পাসওয়ার্ড পাওয়া যায়।

  5. বিমল ভাই কিসের সার্ভিস দেন ? ফোন নাম্বার কি মনে করে দিলেন বুঝলাম না…

  6. We are not born with courage, but neither are we born with fear. Maybe some of our fears are brought on by your own experiences, by what someone has told you, by what you’ve read in the papers. Some fears are valid, like walking alone in a bad part of town at two o’clock in the morning. But once you learn to avoid that situation, you won’t need to live in fear of it.
    Ray Ban Jackie Ohh Sunglasses

  7. BIDU – latest company news, stock quote, historical share prices, splits, options, earnings, estimates, ratings, cash flow and market valuation for Baidu Inc. ADS.
    baidu

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.