আজ থেকে মেসেঞ্জারে যোগ হচ্ছে নতুন একটি ফিচার, যার মাধ্যমে এখন থেকে আপনি আপনার বন্ধুকে পাঠাতে পারবেন তাৎক্ষণিক কোনো ভিডিও। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেক রাডার জানিয়েছে এ খবর।

নতুন এই ফিচারের নাম হচ্ছে ‘ইনস্ট্যান্ট ভিডিও’ এবং স্বাভাবিকভাবে ফিচারটির সঙ্গে অনেকটাই মিল রয়েছে স্ন্যাপচ্যাটের বিখ্যাত ভিডিও চ্যাট ফিচারের। যদিও এর আগে ফেসবুক মেসেঞ্জারে একটি ভিডিও চ্যাট ফিচার ছিল, নতুন এই ফিচার আগেরটির থেকে অনেকটাই ব্যতিক্রম।

ইনস্ট্যান্ট ভিডিওতে মূলত ছোটখাটো ভিডিওকেই প্রাধান্য দেওয়া হয়েছে, যেখানে আগেরটি ছিল পুরোপুরি কনভারসেশনভিত্তিক একটি ফিচার। নতুন এই ফিচারের ব্যাপারে ফেসবুকের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে বলা হয়েছে, ‘ইনস্ট্যান্ট ভিডিওর মাধ্যমে এখন থেকে আপনারা দৈনন্দিন জীবনের খুঁটিনাটি বিষয় আর তৎক্ষণাৎ এবং অনায়াসে ছড়িয়ে দিতে পারবেন।’

ছোটখাটো ভিডিওর জন্যই মূলত এই ফিচার। যেমন ধরুন, আপনি কোন জোড়া জুতাটি কিনবেন বুঝতে পারছেন না কিংবা পরীক্ষার জন্য কোন বইটি পড়তে হবে জানতে চান, তখন এই ইনস্ট্যান্ট ভিডিওর মাধ্যমে খুব সহজেই মুক্তি মিলবে তাৎক্ষণিক ভিডিওবার্তা আদান-প্রদানের মাধ্যমে।

কীভাবে মিলবে এই ফিচার?

খুবই সহজ। প্রথমে আপনাকে এবং আপনি যে বন্ধুর সঙ্গে ভিডিও শেয়ার করবেন, তাকে নিজেদের ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি চালু করে রাখতে হবে এবং নিজেদের চ্যাটবক্সটি ওপেন করতে হবে। এরপরই ভিডিও বাটনটি চলে আসবে। জানতে চাইবে, আপনি কি কোনো ইনস্ট্যান্ট ভিডিও শেয়ারিং করতে চান নাকি চান না। যদি চান, তাহলে কোনো শব্দ ছাড়াই নতুন একটি উইন্ডো চলে আসবে স্ক্রিনে। তবে ভাববেন না, ভিডিও এখনই শুরু হয়ে গেছে। স্ক্রিনে চাপ দিয়ে ‘এনাবেল’ করলেই শুরু হবে ইনস্ট্যান্ট ভিডিও।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.