মোবাইল অ্যাপ আমাদের জীবনকে করে তুলছে সহজ

আজকাল স্মার্টফোনের ওপরই মানুষ সবচাইতে বেশি নির্ভর করে থাকে। নানা ধরণের অ্যাপ এবং কাজের নানা জিনিস মোবাইলে রেখেই দিন যাপন করতে পছন্দ করি আমরা।

গত মাসের সেরা দশটি অ্যান্ড্রয়েড ও আইফোন অ্যাপের মধ্যে তিনটির বর্ণনা আজ দেয়া হলঃ

১) Google Trips- অ্যান্ড্রয়েড ও আইওএস এ পাচ্ছেন বিনামূল্যেঃ 

প্লেনে যেতে চান কিংবা বাস, এই অ্যাপের মাধ্যমে আপনার ছুটির দিনগুলো হয়ে উঠবে আরো সুন্দর। কিন্তু আপনি ব্যাগ গুছিয়ে ফেলেছেন কিন্তু কোথায় যাবেন তা মনস্থির করতে পারছেন না, তবে এই অ্যাপটি আপনার জন্যই। কোথায় জাদুঘর, ক্যাফে, ল্যান্ডমার্ক রয়েছে তা আপনি নিমিষেই বের করে নিতে পারবেন। এমনকি আপনি হোটেলে আছেন কিন্তু মন চাচ্ছে বাইরে কোথাও ঘুরে আসতে, এই অ্যাপটি আপনাকে সাহায্য করবে আপনার কাঙ্ক্ষিত স্থানে পৌছবার জন্য।

২) পিকস আর্টের Magic Video- আইওএস এ পাচ্ছেন বিনামূল্যেঃ 

প্রিজমার বিপুল জনপ্রিয়তার মাধ্যমে বোঝাই যাচ্ছে মানুষের কাছে এটির চাহিদা কততে পরিণত হয়েছে। আপনার মুখমন্ডলের ছবি যেন তুলির আঁচড়ে হয়ে উঠছে একটি সুন্দর ছবির মত। গুগল প্লে স্টোর থেকে এই প্রিজমা অ্যাপটি নামানো হয়েছে প্রায় ১০মিলিয়ন বার।

ঠিক সে আইডিয়া থেকেই নেয়া হয়েছে ম্যাজিক ভিডিও অ্যাপটি। চলমান বস্তুতে তৈরি করে আপনার ছবিখানা একটি ভিডিওতে পরিণত করে ফেলুন। নানা ধরণের ফিল্টারও আপনি এর সাথে পাচ্ছেন যা একটি ভিডিওকে করে তুলবে আরো আকর্ষণীয়।

৩) Duo- অ্যান্ড্রয়েড এবং আইওএস এ পাচ্ছেন বিনামূল্যেঃ 

গুগল বর্তমানে চাইছে ভিডিও কলের জন্য ডুও এর সাথে একটি চুক্তিতে আসতে। কিন্তু আপনি যদি আইফোন ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে ভিডিও কলের জন্য আপনার কাছে স্কাইপ ও ভাইবার ছাড়া আর তেমন কোন অ্যাপ বেশি গ্রহণযোগ্যতা পাবে না। তাহলে এমন কি আছে ডুও তে যা নতুন?

জেনে অবাক হবেন, আপনার ফোনটি রিসিভ করার আগেই যিনি ফোন করছেন, তিনি কি করছেন তা আপনি দেখতে পাবেন। যদিও এটি প্রশ্নবিদ্ধ কিন্তু আপনি নানা সুসংবাদ তাকে এর মাধ্যমে জানাতে পারবেন। সবচেয়ে মজার ব্যপার হল এই অ্যাপের মাধ্যমে আপনি বুঝতে পারবেন কখন আপনার একটি কল ধরা উচিত, কখন উচিত নয়।

সূত্রঃ Which Blog

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.