এবার অ্যান্ড্রয়েড-চালিত হ্যান্ডসেটের জন্য এলো ক্যাবল নিউজ নেটওয়ার্ক সিএনএন-এর নিজস্ব অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশনে সিএনএন-এর সকল সংবাদ পড়া ও দেখা যাবে। অর্থাৎ, টেক্সটের পাশাপাশি ছবি ও ভিডিও-ও দেখার সুবিধা থাকছে সংবাদমাধ্যমটির এই অ্যাপ্লিকেশনে। এছাড়াও সিএনএন-এর সমাদৃত সংবাদমাধ্যম আইরিপোর্ট-ও দেখা যাবে এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে। আইরিপোর্ট হচ্ছে বিশ্বব্যাপী সাধারণ মানুষের দ্বারা পরিচালিত সংবাদমাধ্যম যেখানে যে কেউই সাংবাদিকতা করতে পারেন।

জানা গেছে, অ্যাপ্লিকেশনটিতে টেক্সট ও ভিডিও ছাড়াও অডিও ফরম্যাটে সংবাদ শোনার ব্যবস্থা রয়েছে। রয়েছে সিএনএন রেডিও। এছাড়াও লাইভ ভিডিও দেখার ব্যবস্থাও রয়েছে এতে। ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী খেলাধুলা, রাজনীতি, প্রযুক্তি ইত্যাদি বিভাগের সংবাদ দেখতে পারবেন। যুক্তরাষ্ট্র ও আন্তর্জাতিক এই দুই সংস্করণের সংবাদই দেখা যাবে এতে। বাড়তি সুবিধা হিসেবে রয়েছে স্থানীয় সংবাদ ও আবহাওয়ার পূর্বাভাস জানার জন্য পারসোনালাইজেশনের সুবিধা যাতে করে ব্যবহারকারী তার অবস্থান অনুযায়ী ওয়েবের মতোই অ্যাপ্লিকেশনকেই নিজের ইচ্ছেমতো কন্টেন্ট দিয়ে সাজাতে পারেন।

cnn-android-1

অ্যাপ্লিকেশনটিতে নিউজ ফেভারিট করে রাখার সুবিধাও রাখা হয়েছে। আরো রয়েছে সংবাদ বিভিন্ন সোশাল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করার সুবিধাও। এছাড়াও পুশ নোটিফিকেশনের ব্যবস্থাও রয়েছে যাতে করে নতুন কোনো সংবাদ আসলে তা অ্যান্ড্রয়েডের হোমস্ক্রিনেই জানান দেবে।

যারা আইরিপোর্টের সঙ্গে পরিচিত নন তাদের জন্যও রয়েছে অ্যাপ্লিকেশনে আইরিপোর্ট বিভাগ। এতে সিটিজেন জার্নালিস্ট হিসেবে আপনার দেখা ঘটনার ব্যাখ্যা লিখে, ছবি তুলে বা ভিডিও আপলোড করে পাঠাতে পারবেন সিএনএন আইরিপোর্টে। এক্সক্লুসিভ কিছু হলে তা পরবর্তী সিএনএন-এর সংবাদেই দেখানো হতে পারে! এভাবে আপনি নিজেই হয়ে উঠতে পারবেন একজন সিএনএন আইরিপোর্টার।

cnn-android-2

অতএব, আগ্রহীরা এখনই ডাউনলোড করে নিতে পারেন সিএনএন-এর অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন আর উপভোগ করুন সব সংবাদ আপনার মোবাইলে। এমনকি লাইভ ভিডিওসহ!

cnn-android-video

অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সংবাদের জন্য তাদের পছন্দের অ্যাপ্লিকেশন কোনটি তা জানিয়ে যেতে ভুলবেন না যেন!

comments

1 COMMENT

  1. ভালো তথ্য………….মোবাইলে সংবাদ দেখা যাবে…………

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.