আগামীকাল (শুক্রবার) থেকে বন্দরনগরী চট্টগ্রামে আয়োজিত হতে যাচ্ছে আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পণ্যের প্রদর্শনী ‘টেকশহরডটকম চট্টগ্রাম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৬’। দুদিনব্যাপী এই প্রদর্শনী স্থানীয় হল ২৪ কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। টানা পাঁচবার ঢাকা মাতিয়ে এবার প্রথমবারের মতো চট্টগ্রামে এ প্রদর্শনীর আয়োজন করেছে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকার।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা ষষ্ঠ এবং চট্টগ্রামে প্রথম প্রদর্শনী। ৬ মে (শুক্রবার) সকাল ১০ টা থেকেই মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। তবে এদিন দুপুর ১টা ৪৫ মিনিটে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এসময় বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীসহ মেলার আয়োজক, পৃষ্ঠপোষক, সহ-পৃষ্ঠপোষকসহ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

বরাবরের মতোই এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। স্যামসাং, উই, সিম্ফনি, হুয়াওয়ে, আসুস, শাওমি, গ্যাজেট গ্যাং সেভেন, ওয়ান প্লাস, লাভা, ইউসিসি, ট্রানসেন্ড, আপনজন ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড এতে অংশগ্রহণ করবে।

আয়োজকরা জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে পারবেন। মেলায় ৬টি প্যাভিলিয়ন, ১০টি স্টল ও একটি করে মিডিয়া বুথ, আয়োজক বুথ ও টিকেট বুথ থাকবে।

এবারের মেলার পৃষ্ঠপোষকতায় রয়েছে দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম (techshohor.com)। পাওয়ার্ড বাই স্যামসাং। সহ-পৃষ্ঠপোষকতায় রয়েছে হুয়াওয়ে, সিম্ফনি ও উই। এছাড়া সহযোগি হিসেবে রয়েছে এডুমেকার এবং পিপলস রেডিও।

প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে (https://www.facebook.com/STExpo) এসটিই কুইস্ট নামে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে হুয়াওয়ে ও লাভার সৌজন্যে বিজয়ীদের জন্য আকর্ষনীয় উপহার থাকছে।

মেলার সব আপডেট অফিসিয়াল ফেইসবুক পেইজhttps://www.facebook.com/STExpo এবং টেকশহরডটকম (techshohor.com) -এ পাওয়া যাবে।

মেলার প্রবেশ মূল্য ২০ টাকা। তবে টেকশহরডটকম এর অ্যাপস ডাউনলোড করে এবং শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.