উন্নত প্রযুক্তির আলট্রা স্লিম টাচ্ আলট্রাবুক ইয়োগা ৯০০ বাজারে নিয়ে এলো গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড পরিবেশিত স্বনামধণ্য ব্র্যান্ড লেনোভো। গ্রাহকের চাহিদানুযায়ী ডিজাইন করা এই আলট্রাবুকটিতে রয়েছে ইন্টেল কোরআই-৭ প্রসেসর যা ইয়োগা সিরিজেৃর অন্যান্য মডেলের ল্যাপটপগুলো থেকে হালকা এবং অত্যন্ত আকর্ষনীয়।

ষষ্ঠ প্রজন্মের এই  ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ৮১৩ পিস ওয়াচব্যান্ড হিঞ্জ, ইনটেলের ইন্টিগ্রেটেড এইচডি গ্রাফিক্স এবং আলট্রা লাইট টু ইন ওয়ান টেকনোলজি। এর ১৩.৩ ইঞ্চি মাল্টি টাচ  (৩২০০ ১৮০০) কিউএইচডি ডিসপ্লে দিবে অসাধারণ ভিজ্যুয়াল ইফেক্ট। আলট্রাবুকটির ওজন মাত্র ১.৩ কেজি এবং পুরুত্ব মাত্র ১২.৭৫ মিলিমিটার যার ফলে ব্যবহারকারী সাচ্ছ্যন্দের সাথে আলট্রাবুকটি যে কোন স্থানে বহন করে নিয়ে যেতে পারেন ।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের জেনুইন ভার্সন এই আলট্রাবুকটিতে রয়েছে ১৬ জিবি থেকেও বেশি এলপি-ডিডি আর ৩ এল র‌্যাম ও আপটু ১২ জিবি স্যামসাং এসএসডি। যার ফলে আলট্রাবুকটি অভ্যন্তরীণ ডাটা দ্রুত ট্রান্সফার করতে সক্ষম। অসাধারণ অডিওর জন্য এতে ব্যবহৃত হয়েছে ডলবি টেকনোলজি ও জেবিএল স্পিকার যা দিবে স্পষ্ট ও জোরালো অডিও শোনার অনুভূতি।

এতে আরো রয়েছে লেনোভো হারমনি সফটওয়্যার যার মাধ্যমে ব্যবহারকারী অকার্যকর অ্যাপলিকেশন গুলো এড়িয়ে পছন্দানুযায়ী অ্যাপলিকেশন নিয়ে কাজ করতে পারবেন এবং যা দিতে পারে ৯ ঘন্টারও বেশি ব্যাকআপ পাওয়ার।

এছাড়াও নেটওয়ার্কিংয়ের জন্য রয়েছে ওয়াই-ফাই, এইচডি ওয়েব ক্যাম, ল্যান জ্যাক, মাল্টি-ফরমেট কার্ডরিডার। ইয়োগা ৯০০ মডেলটি ইয়োগা থ্রি প্রো ও ইয়োগা টু প্রো থেকে কয়েকগুণ বেশি দ্রুত প্রতিক্রিয়াশীল।

লেনোভোর ডিজিএম জনাব হাসান রিয়াজ বলেন “গ্রাহকের মতামত গ্রহণ এবং নতুন গবেষোণার ফলাফল হচ্ছে লেনোভো ইয়োগা ৯০০ যার অত্যাধুনিক ফিচারসমূহ গ্রাহকদের দিবে অভিনব অভিজ্ঞতা ”।এক বছর ইন্টারন্যাশনাল ওয়ারেন্টি সহ এই আলট্রাবুকটির মূল্য ১৩০,০০০ টাকা।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.