কাউকে ছোট কোন ফাইল পাঠাতে আমরা সাধারনত ই-মেইল এ এটাচ করে দেই। কিন্তু বড় আকৃতির ফাইল পাঠানো বা শেয়ার করার ক্ষেত্রে সমস্যা সৃস্টি হয়। এর জন্য বিভিন্ন ফাইল শেয়ারিং সাইটে গিয়ে রেজিস্ট্রেশন-লগিন ইত্যাদি ঝামেলায় পড়তে হয়। এইসব ঝামেলা ছাড়া যদি সহজেই ফাইল আপলোড করে শেয়ার করা যায় তাহলে কেমন হয়? এই পোস্টে আমি এমন কিছু সার্ভিস এর সাথে পরিচয় করিয়ে দিবো যেগুলোর মাধ্যমে রেজিঃ এবং লগিন ছাড়াই বড় আকৃতির ফাইল শেয়ার করা যাবে। এর মধ্যে কয়েকটি হয়তো আপনাদের পরিচিতও হতে পারে।

file saver

১০ গিগাবাইট পর্যন্ত ফাইল আপলোড করা যাবে File Savr এ।ফাইলগুলো কতদিন সার্ভারে থাকবে এ সম্পর্কিত কোন সময়ের উল্লেখ নেই। আপলোড করা ফাইল নিয়মিতভাবে ডাউনলোড না হলে ডিলিট করে দেয়া হয়।

File Dropper

ফ্রী ফাইল হোস্টিং সার্ভিস হিসেবে ফাইল ড্রপারও যথেস্ট জনপ্রিয়। যে কোন ধরনের ফাইল ৫ গিগা সাইজ পর্যন্ত আপলোড করা যাবে।ফাইল যতদিন ডাউনলোড হবে, ততদিন সংরক্ষিত থাকবে।

share1t

১০০ মেগাবাইট আকৃতির ফাইল আপলোড করা যাবে। ১৫ দিন ধরে ডাউনলোড বা অন্য কোন কার্যকলাপ সংঘটিত না হলে ফাইল ডিলিট করে দেয়া হয়। ফাইল আপলোডের পর url কপি করে ই-মেইল, ওয়েব অথবা ফোরাম এর মাধ্যমে শেয়ার করা যাবে।

এগুলো ছাড়াও এই রকম আরও কিছু সার্ভিস রয়েছে। তবে এই কয়েকটি বেশ জনপ্রিয় এবং কাজ চালানোর মত।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.