ধানমন্ডির রেঁস্তোরায় বসে স্পেসশিপ শাটলে চড়ে মহাকাশ পরিভ্রমণ করলেন গেমার-গণমাধ্যম কর্মীরা। ছোট্ট একটি কামরায় দাঁড়িয়ে ধেয়ে আসা আগুনের ফুলকি, গিরিখাত বেয়ে পাহাড় হয়ে ট্রাকে ছুটে চলার সে এক রোমাঞ্চকর ও রোমস্পর্শী অভিজ্ঞতা। কল্পোলোকের যুদ্ধ ময়াদানে। গাড়ি বাঁক নেয়ার সঙ্গে সঙ্গে যেন শরীরটাও দুলে ওঠে। পড়তে পড়তে নিজেকে সামলে নিতে হয়।

সোমবার  বাংলাদেশের বাজারে অবমুক্ত হওয়া এমএসআই জিটিএক্স ১০৮০, ১০৭০ ও ১০৬০ সিরিজের গ্রাফিক্স কার্ড এবং ষষ্ঠ প্রজন্মের  গেমিং সিরিজের মাদারবোর্ড সংযোগে প্রদর্শিত ভার্চুয়াল রিয়েলিটির (ভিআর) প্রকৃত স্বাদ।ত্রিমাত্রিক দৃশ্যায়ন উপভোগ নয়, ঘরে বসেই ৩৬০ ডিগ্রি ভিউ নিয়ে বার্সেলোনা কিংবা রিয়েল মাদ্রিদের মাঠে। নিজেকেও মনে হয় লারাক্র্যাফট।ভিআরটি চোখ থেকে খুলে ফেললেও মর্তোলোকে ফিরতে সময় লাগে কিছুক্ষণ।

MSI VR Test (3)

কম্পিউটার সোর্স এর আয়োজনে অনুষ্ঠিত এমএসআই টেস্ট অ্যান্ড ড্রাইভ গ্যাদারিং’অনুষ্ঠানে এমনই বাস্তব অভিজ্ঞতার সঙ্গে পরিচয় ঘটে উপস্থিত গণমাধ্যম কর্মী ও গেমারদের। অনুষ্ঠানের বিশেষ মুহূর্তগুলো ফেসবুক লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে ছড়িয়ে পড়ে ভার্চুয়াল দুনিয়ায়। অনুষ্ঠানে এমএসআই সেলস স্পেশালিষ্ট (অ্যাপ্যাক) কেন সাং ভার্চুয়াল রিয়েলিটিতে নিয়ে যেতে মাদারবোর্ড ও গ্রাফিক্সকার্ডের গুরুত্ব তুলে ধরেন। একই সঙ্গে উপস্থাপন করা হয় সংস্করণ ও মডেল ভিন্নতার পার্থক্য। এ সময় কম্পিউটার সোর্স এর এসবিইউ মেহেদী জামান তানিম ও হেড অব মার্কেটিং তারিক উল হাসান খান এবং এমএসআই পণ্য ব্যবস্থাপক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন। অনুষ্ঠার সঞ্চালনা করেন কম্পিউটার সোর্স এর ব্যবসায় ব্যবস্থাপক নাজিউর রহমান নাঈম।

 

 

 

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.