যানবাহনের সার্বক্ষ্মণিক নজরদারির জন্য সাশ্রয়ী ভেহিক্যাল ট্র্যাকিং সিস্টেম চালু করেছে গ্রামীণফোন।ভেহিক্যাল ট্র্যাকিং সিস্টেম হলো একটি গ্লোবাল পজিশনিং সিস্টেম (জিপিএস) নির্ভর সেবা। এর মাধ্যমে গাড়ির সর্বশেষ অবস্থান জানা যায়। এটি গ্রাহককে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে যানবাহনের সার্বক্ষ্মণিক নজরদারির নিশ্চয়তা দেয়।

সেবাটি নিতে গ্রাহকের মাসে খরচ হবে ৩৯৯ টাকা। আর সিস্টেমটি নিতে প্রথম দফায় চার্জ হবে চার হাজার ৪৯৯ টাকা। এর সঙ্গে সম্পূরক শুল্ক,সারচার্জ প্রযোজ্য ও ভ্যাট যুক্ত হবে।

ভেহিক্যাল ট্র্যাকিং সিস্টেম নামের ট্র্যাকিং ডিভাইসটি যানবাহনে সেট করা হয়। এটি একটি ইউএসবিচালিত স্মার্ট ডিভাইস,যার মধ্যে থাকবে গ্রামীণফোনের একটি সিম।

সিমের মাধ্যমে মালিক তার যানবাহনটির অবস্থান,গতির মতো তথ্যগুলো তার স্মার্টফোন বা ওয়েবনির্ভর অ্যাপে পেয়ে থাকেন।

এ ট্র্যাকিং সিস্টেম ব্যবহার করে মোবাইল ফোন,ডেস্কটপ কিংবা ল্যাপটপের মাধ্যমে গাড়িটি চব্বিশ ঘণ্টা নজরদারিতে রাখা সম্ভব হবে বলে জানিয়েছে অপারেটরটি। এতে গ্রাহক সার্বক্ষণিক ডিজিটাল নজরদারির মাধ্যমে অনেকটা নিশ্চিন্তে থাকতে পারবেন।

যে কোনো জরুরি অবস্থায়  ডিস্টার্বেন্স বা এসওএস অ্যালার্ট দেবে অ্যাপ্লিকেশনটি।গো,নো গো এরিয়া ও স্পিড লিমিট সেটিংয়ের মাধ্যমে যাত্রী ও যানবাহনের নিরাপত্তাও নিশ্চিত করা যাবে এর মাধ্যমে।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.