কিছুদিন আগে ভয়াবহ মাত্রার একটি ভূমিকম্প হয়েছে, যেটির খবর আমরা প্রায় সবাই জানি। প্রকৃতি প্রদত্ত এ এক অন্যতম আতঙ্কের নাম। গত কয়েকদিন ধরে যে হারে ভূমিকম্প হয়েছে তাতে করে তো আমরা প্রায় নিশ্চিত ছিলাম যে এবার কিছু একটা হয়তো হতে চলেছে। তবে আল্লাহ্‌র রহমতে আমাদের এখানে তেমন কোন ক্ষতি হয়নি, যেখানে নেপাল প্রায় অর্ধেক ধংশ হয়ে গেছে।

পরবর্তী কিছুদিনের মধ্যে যে আবার এমনটি হবে না এর কোন গ্যারান্টি নেই, আর তাই ভূমিকম্পের খবর আগাম জানিয়ে দিবে এমন কিছু অ্যাপ শেয়ার করছি। যেগুলো ব্যবহার করে আপনি অগ্রিম জানতে পারবেন সম্ভাব্য কখন বা কবে আবার ভূমিকম্প হতে পারে।

772947448571333807

Earthquake Alerts Tracker

ভূমিকম্পের আগাম বার্তা সবার আগে পেতে এই অ্যাপটির কোন তুলনা নেই। আপনি ইচ্ছা মতো লোকেশন সেট করে রাখতে পারবেন। আছে অসাধারণ ইউজার ফ্রেডলি ইন্টারফেস, যার দরুন অ্যাপটি ব্যবহার খুবই সহজ।

ফ্রি ডাউনলোড করতে যেতে পারেন এই লিংকে

Earthquake Alert!

ভূমিকম্পের আগাম খবর পাবার আরও একটি অসাধারন অ্যাপ Earthquake Alert! এটি পুরো পৃথিবী জুড়ে আপনাকে ভূমিকম্পের আপডেট দিবে। আছে অসাধারন একটি ম্যাপ যেটির মাধ্যমে আরও অনেক বিস্তারিত জানা জাবে।

অ্যাপটি ফ্রিতে ট্রাই করতে যেতে হবে এই লিংকে

Earthquake Notifier

ভূমিকম্পের রিয়েল টাইম আপডেট জানতে বেস্ট অ্যাপ Earthquake Notifier সময়, স্থান ভেদে একেবারে বিস্তারিত জানার জন্য সেরা একটি অ্যাপ। সাথে পাবেন গত ২৪ ঘণ্টা, ৭ দিন এমনকি পুরো এক মাসের পাবেন এই অ্যাপসটিতে

Latest Quakes

গত ৭ দিনের আপডেট সহ বিস্তারিত জানার সেরা একটি ফ্রি অ্যাপ “Latest Quakes” নাম সুনেই বুঝতে পারছেন যে অ্যাপটি কেমন হতে পারে। ফ্রিতে এর থেকে ভালো কোন অ্যাপ আর হতে পারে না।

অ্যাপটি আপনার ফোনে ট্রাই করতে ডাউনলোড করুন এখান থেকে

তো আজকের মতো এই পর্যন্তই শেষ করছি, আর আগামিতে আপনি কোন বিষয় নিয়ে পোস্ট দেখতে চান সেটি যানাতে কমেন্ট করুন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.