ভূত! ভূত আমাদের কল্পকাহীনি গুলিতে নানাভাবে তাদের প্রভাব বিস্তার করে রেখেছে। নানী-দাদীরা সেই তখনকার সময় থেকেই তাদের নাতী-নাতনীদের ভূতের গল্প শুনিয়ে আসছেন। তবে ইদানিং ডিজিটাল যুগের নাতী-নাতনীরা আর সেই ভূতের গল্প শুনতে চায় না। তারা খুব ভালোভাবেই জানে – “ভূত বলে কিছু নেই”। আবার অনেকে হয়তো বিশ্বাস করে ভূতের অস্তিত্বে। যাইহোক, ভুত আছে কি নেই তাতে আমাদের কিছু যায় আসেনা। ভূতের গল্প শোনাতে না পেরে নানী-দাদীদের মনের অবস্থা কেমন সেটাও আমাদের আলোচ্য বিষয় নয়। আমরা আজ দেখবো কি করে একটি ভূত তৈরি করা যায়। অনেকের ধারনা মানুষ অপঘাতে মারা গেলে ভূত হয়ে যায়। না ভয় নেই, আমরা কাউকে অপঘাতে মারার প্লান তৈরি করছি না।


আমরা যে ভূত তৈরি করবো তার জন্য আমাদের লাগবে কিছু তারের বেড়া, কিছু তার, কিছু পেরাক আর গ্লাভর্স। এগুলি নিয়ে একটা বনের ধারে চলেন।


প্রথমে হাতে গ্লাভর্স পরে নিয়ে তারের বেড়াটিকে একটি গোল পাইপের মতো করে নিয়ে তার দিয়ে বেঁধে ফেলতে হবে। এবার তৈরি করা তারের পাইপটির একপাশ মাটিতে দাঁড়করিয়ে পেরাক মাটিতে গেঁথে দিতে হে।


এবার উপরের দিকটিকে সামান্য চিকন করে নিতে হবে।


উপরিভাগ একটু সামনের দিকে ঝুকিয়ে দিয়ে একটি মানুষের মাথার আকৃতি তৈরি করতে হবে। মাঝামাঝি আংশে কোমর ও হাতের আদল দিতে হবে। কাজ শেষ, তৈরি হয়ে গেছে আমাদের ভূত।

আগামীতে আবার দেখা হবে অন্য কিছু ছবির সাথে, ততোদিন সকলেই ভালো খাকবেন।


এখনো অনেক অজানা ভাষার অচেনা শব্দের মত এই পৃথিবীর অনেক কিছুই অজানা-অচেনা রয়ে গেছে!! পৃথিবীতে কত অপূর্ব রহস্য লুকিয়ে আছে- যারা দেখতে চায় তাদের ঝিঁঝি পোকার বাগানে নিমন্ত্রণ।

comments

28 কমেন্টস

  1. জটিল হইছে
    ভূতটি উচ্চতায় প্রায় কত ফুট?

  2. ভয় পাইছি রাতে ঘুম না আসলে আপনি দাই……………

  3. হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ হেহ :mrgreen: 😆

  4. চরম হইছে পোস্ট টা। এক কথায় অসাধারন।
    ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

  5. BIDU – latest company news, stock quote, historical share prices, splits, options, earnings, estimates, ratings, cash flow and market valuation for Baidu Inc. ADS.
    bai du

  6. hey there and thank you for your information ?I’ve certainly picked up something new from right here. I did alternatively expertise several technical points using this website, as I skilled to reload the web site lots of instances previous to I may just get it to load properly. I had been wondering in case your web hosting is OK? No longer that I’m complaining, however slow loading instances occasions will sometimes have an effect on your placement in google and could injury your quality rating if ads and ***********|advertising|advertising|advertising and *********** with Adwords. Anyway I’m including this RSS to my email and could glance out for much extra of your respective exciting content. Make sure you replace this again very soon..
    Burberry Woman Hot Sale Handbags HT21

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.