কোন ভিডিও ফাইল কে ওয়ালপেপার হিসাবে সেট করার পদ্ধতিকে ড্রিমস্ক্রীন বলে। মেনুয়ালী এই পদ্ধতি বেশ জটিল। যেমন প্রথমে রেজিস্ট্রি কিছুটা পরিবর্তন করতে হয়। তারপর বিভিন্ন ফাইল রিপ্লেস করতে হয়, তারপর আরও বেশ কিছু জটিল পক্রিয়া আছে। তবে এর থেকে মুক্তি পেতে আমি ইন্টারনেট এ বারবার one click Dream screen Enable এর সফটওয়্যার খুঁজেছি।

কিন্তু কোনটাই সেরকম মনমত হয় নি। কয়েকটা কাজ করে না, আবার কয়েকটা কম্পিউটার এর নথি অন্য কম্পিউটার এ পাঠায় [hack tool].আবার কয়েকটা চালালেই কম্পিউটার এ problem সুরু হয়ে যায়। আমি ভেবে দেখলাম program হয়ত আমি নিজেই  বানাতে পারব আর বনিয়েও ফেললাম। program টা ডাউনলোড করে চালান। তারপর যেকোনো wmv  [এবং কিছু কিছু avi] ফাইল এ right click করুন দেখবেন “Play DreamScreen “ option টা দিচ্ছে। ওতে click করুন। তারপর দেকবেন আপনার deskop  এ ভিডিও ফাইল টি ওয়ালপেপার হিসাবে সেট হয়েছে।যদি অপশন টা না পান,তাহলে কম্পিউটার restart করুন । আর যদি wmv file, wallpaper হিসাবে সেট না হ্য,তাহলে সেটিকে যেকোনো converter দিয়ে normal ভাবে convert করুন। কাজ হবে।

Screenshot

ছবিটি আমার কম্পিউটার থেকে তোলা। program টি যে কাজ করে, এই ব্যাপারে আমি নিশ্চিত। ব্যাবহার করে report দেবেন। আমি অপেক্ষায় থাকব।

ডাউনলোড লিঙ্ক :  www.mediafire.com/?5o6sbjlqchs53kz

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here