নিজেই তৈরি করে নিন প্রয়োজনীয় ভিডিও

মনের মত মুহুর্তগুলো বন্দী করতে আমরা কে না চাই? তা ছবির মাধ্যমেই হোক, কিংবা ভিডিওর মাধ্যমে। তবে ছবির চাইতে বোধহয় মানুষের কাছে ভিডিওর আবেদনটাই বেশি। কারণ একটি ভিডিওর মাধ্যমে তৈরি হয়ে যায় কিছু মুহুর্তের জীবন্ত কিছু চলমান দৃশ্য। হয়ত কয়েকযুগ পর এই ভিডিওগুলো দেখেই আপনার মন খুশিতে ভরে উঠবে, আপনি হয়ে উঠবেন নস্টালজিক। আর এই ভিডিও কিংবা নানা ধরণের সুন্দর গ্রাফিক্সের কাজ যদি গড়ে ওঠে আপনারই হাতে? তবে কেমন হবে বলুন?

আজ আপনাদের কাছে এমন কিছু উপযোগী টুলের তালিকা দেয়া হল, যার মাধ্যমে কোন ভিডিও তৈরি কিংবা গ্রাফিক তৈরির কাজ করতে পারবেন অনায়াসেই।

 

১) Promo:

প্রমো আপনাকে দিচ্ছে মানসম্মত কিছু ভিডিও ক্লিপ ও লাইসেন্সড কিছু সুর। সাথে রয়েছে বিল্ট-ইন টেক্সট এডিটর, যার মাধ্যমে আপনি মুগ্ধ করা কিছু ভিডিও উপাদান তৈরি করতে পারবেন অনায়াসেই।

নিজেই তৈরি করুন ভিডিও ও অ্যানিমেশন
নিজেই তৈরি করুন ভিডিও ও অ্যানিমেশন

২) Canva:

ক্যানভার সাহায্যে খুব সহজেই আপনি নকশা তৈরি করতে পারবেন। ওয়েবের জন্য কিংবা প্রিন্টের জন্য নকশা তৈরি এখন খুব সহজ করে দিয়েছে ক্যানভা।

৩) BeFunky:

এই ফটো এডিটর আপনাকে যে সুবিধাগুলো দিচ্ছে তা হলঃ আপনি আপনার ছবিতে যে কোন ধরণের ইফেক্ট তৈরি করতে পারবেন, ছবি এডিট করতে পারবেন, কোলাজ মার্কারের সাহায্যে আপনি ছবির কোলাজও তৈরি করতে পারবেন।

৪) Fotor:

ফটোরের মাঝে আপনি পাচ্ছেন অনলাইন ফটো এডিটর যার সাহায্যে আপনি আপনার ছবির মাঝে নানা ধরণের এফেক্ট তৈরি করতে পারবেন এবং কোলাজ তৈরি করতে পারবেন।

৫) Snappa: 

স্ন্যাপ্পার সাহায্যে আপনি যে কোন গ্রাফিকের কাজ অনলাইনে করতে পারবেন। সামাজিক মাধ্যম, কন্টেন্ট মার্কেটিং ও নানা ধরণের মাধ্যমে গ্রাফিক ও ইমেজ তৈরির জন্য স্ন্যাপ্পা একটি আদর্শ অবলম্বন।

৬) Biteable:

বাইটঅ্যাবলের সাহায্যে আপনি অনলাইনে বিনামূল্যে ভিডিও ও অ্যানিমেশন তৈরি করতে পারবেন।

৭) Animoto:

অ্যানিমটো আপনার ছবি ও ভিডিও ক্লিপকে মিনিটের মাঝে পরিণত করবে প্রফেশনাল স্লাইড শোতে। এটি আশ্চর্যজনকভাবে সহজ ও আপনার মনের মত।

৮) Magisto:

আপনার ভিডিও ও ছবিকে স্বয়ংক্রিয়ভাবে এটি সুন্দর একটি মুভিতে পরিণত করবে।

৯) Shakr:

আপনার ব্যবসার প্রয়োজনীয় ভিডিও তৈরির রসদ আপনি পাবেন শেকর এর কাছে। অনলাইন ভিডিও মেকারের সাহায্যে আপনি প্রফেশনাল ডিজাইনারের মাধ্যমেই প্রস্তুত করতে পারবেন আপনার ব্যবসার উপযোগী কাস্টোমাইজ ভিডিও।

১০) Renderforest:

রেন্ডারফরেস্ট- এর মাধ্যমে আপনি বিনামূল্যে অনলাইনে আপনার স্লাইড শো ও এনিমেটেড ভিডিও তৈরি করতে পারবেন। ব্যবসা ও ব্যক্তিগত কাজের জন্য উপযোগী ভিডিও, লোগো, অ্যানিমেশন ও আরো অনেক কিছু আপনি এর মাধ্যমে তৈরি করতে পারবেন।

 

সূত্রঃ Medium.muz.li

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.