উইন্ডোজ টুইক করার জন্য আপনি হয়তো অনেক ফ্রী টুলস পাবেন। এর বেশিরভাগই অপ্রয়োজনীয় জিনিসে ভর্তি থাকে। আমি নতুন একটা উইন্ডোজ ৭ টুইক ডেভেলপ করেছি। এতে আপনি এমন অপশনগুলোই পাবেন, যেগুলো আপনার নিয়মিত কাজে লাগবে। এতে সিস্টেম টুইক, প্রয়োজনীয় টুইক, নির্দিষ্ট সময় পর কম্পিউটার বন্ধ করে দেবার টুইক, ডেস্কটপ এ ওয়ালপেপার চালানোর টুইক, টেম্প ফাইল ক্লিন, ইন্টারনেট কে দ্রুত করা সহ ৬০ টিরও বেসি টুইক আছে।

ডাউনলোড লিঙ্ক: http://www.mediafire.com/?b88trmaqp6d56y9

Screenshot 1

Screenshot 2

এটি আমার নিজের বানানো। ব্যাবহার করে জানান কেমন লাগলো। টুইক টা খুব সিম্পল ভাবে বনিয়েছি। আর এটা কাজ করে, এই ব্যাপারে আমি নিশ্চিত। তবে শুধু  উইন্ডোজ ৭ এই। আমি আশা করব আপনাদের এটা ভাল লাগবে। রিপোর্ট দেবেন অবশ্যই। সবাইকে ধন্যবাদ।

comments

15 কমেন্টস

  1. ভাই এখানে ড্রিমস্ক্রীন অপশন টা কাজ করে। ধন্যবাদ। এটা আপনি কি পুরই নিজে বানিয়েছেন ? এক কথায় অসাধারণ ! এমন অনেক অপশন পেলাম যেগুলো খুব কাজে এসেছে। বিশেষ করে টেম্প ফাইল ক্লিন আর সিস্টেম টুইক গুলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

  2. টুইক টা দারুন আর খুব কার্যকর । বিশেষ করে যখন কোথাও প্রোগ্রামিং করতে যাব আপনার টুইক টা ভীষণ কাজে আসবে । ভার্সন ৩.০ এর অপেক্ষায় থাকবো। ১.০ নিয়েও আগ্রহ রইল । পারলে ১.০ টি শেয়ার করবেন । ভাল লাগবে ।

  3. ভাই আপনার কোন তুলনা নেই । “বৈজ্ঞানিক পদ্ধতি ও মনস্তত্ত্ব অনুসারে সমস্যার সমাধান” , “নোকিয়া s60v5 ফোনে এসএমএস এর ব্যাকআপ নেয়ার কৌশল” আর তারপর এই পোস্ট টি – এককথায় আপনি এই কদিনে অসাধারণ কতগুলো পোস্ট করেছেন । খুব ভাল লাগলো । বিজ্ঞান-প্রজুক্তি তে আপনাকে স্বাগতম । আমি রংমহল এর মেম্বার কিন্তু বিজ্ঞান-প্রজুক্তি তেও খুব তাড়াতাড়ি যোগদান করবো । আপনার জন্য আমার শুভেচ্ছা রইল । অনেক ধন্যবাদ । বিশেষ করে এই পোস্টটির জন্য ।

  4. দুর্দান্ত ! দারুন বানিয়েছেন । খুব পছন্দ হল । সবাই কে বলছি ডাউনলোড করুন , ভাল লাগবে । তবে শুধুমাত্র Advanced User দের জন্য ।

  5. এটা ভেবে ভাল লাগছে যে একজন বাঙালি এই মাপের জিনিস বানাতে পারে । সত্যিই জিনিসটা অত্যন্ত সুন্দর এবং খুব কাজের ।
    এটা কি প্রগ্রামিং আর ভিসুয়াল বেসিক দিয়ে বানানো ? তবে বানানো যাই দিয়েই হোক না কেন, উন্নতমানের জিনিস ।

  6. ধন্যবাদ ভাই। ট্রাই করে দেখি কেমন হলো।

  7. খুব কাজের জিনিস । ব্যাবহার করে দেখবেন সকলে । ৫ এ ৫ ই দেওয়া যায়

  8. কি আর বলবো ! দারুন জিনিস । ফাটাফাটি।

  9. দুর্দান্ত । খুব সুন্দর কাজ করে । ছোটর মধ্যে দারুন ।

  10. অসম্ভব সুন্দর। আপনি এত সুন্দর ১টা জিনিস আমাদের উপহার দিলেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। দারুন সুন্দর হয়েছে, আর আপনার সাইট এ নিয়মিত পোস্টগুলো আমাকে অন্য ব্লগ সাইট থেকে আপনার সাইট এর পাঠক করে তুলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.