সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) যৌথ উদ্যোগে রাজধানীর ঢাকার সোনারগাঁও প্যাস প্যাসিফিক হোটেলে আগামী ২৮ ও ২৯ জুলাই ২০১৬ দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হবে ‘বিপিও সম্মেলন ২০১৬’। সম্মেলনের প্রস্তুতি হিসাবে দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হচ্ছে অ্যাক্টিভেশন কার্যক্রম। এই ধারাবহিকতায় গত ১৬ জুলাই রাজধানীর বাংলামটরের বিশ্বসাহিত্য কেন্দ্রের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় ‘ক্যারিয়ার অপরচুনেটি ইন বিপিও ইন্ডাস্ট্রিজ’ বিষয়ক সেমিনার। আয়োজনে সহযোগিতা করেন ‘ক্যাম্পাস টু ক্যারিয়ার’। এছাড়া একই দিন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ধানমন্ডি ক্যাম্পাসে একই শিরোনামে আরও একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

BPO Summit Activation- World University

বিশ্বসাহিত্য কেন্দ্রের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাক্য সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। এ সময় তিনি শিক্ষার্থীদের বিপিও সামিট ২০১৬ ও বিপিওয়ের প্রয়োজনীয়তা নিয়ে একটি প্রেজেন্টশন উপস্থাপন করেন। তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য সকলের হাতে হাত ধরে কাজ করতে হবে। বিপিও সেক্টরে বাংলাদেশের ভালো করার অনেক সুযোগ রয়েছে। তিনি জানান, বেকার জনগোষ্টির জন্য নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করছে এই সেক্টর। কিন্তু সে অনুযায়ী যোগ্য জনবল খুঁজে পাওয়া যাচ্ছে না। আশাবাদ ব্যক্ত করে তৌহিদ হোসেন বলেন, বিপিও সামিট আয়োজনের ফলে এই সেক্টরে তরুণদের আগ্রহ বাড়ছে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্যাম্পাস টু ক্যারিয়ারের নির্বাহী সম্পাদক ফিরোজ চৌধুরী, বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের সমন্বয়নকারী বায়েজিদ ভূইয়া জুয়েলসহ অনেকে।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ধানমন্ডি ক্যাম্পাসে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ডঃ এম নুরুল ইসলাম, কম্পিউটার বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী হাসান রবিন, আইএসএসএল’র সিনিয়র এক্সিকিউটিভ রঞ্জন দত্ত। রঞ্জন দত্ত শিক্ষার্থীদের মাঝে বিপিও সামিট ২০১৬ ও বিপিওয়ের প্রয়োজনীয়তা নিয়ে একটি প্রেজেন্টশন উপস্থাপন করেন।

প্রসঙ্গত, দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরার জন্য গত বছর প্রথম বারের মতো আয়োজন করা হয় ‘বিপিও সামিট ২০১৫’। তারই ধারবাহিকতায় এবছর আগামী ২৮ ও ২৯ জুলাই দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হবে ‘বিপিও সম্মেলন ২০১৬’।

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.