দেশের প্রত্যন্ত অঞ্চলের তরুণ-তরুণীদের জন্য আরেকটি যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করেছে ইশিখন ডটকম। এই উদ্যোগের আওতায় যেকেউ দেশের যেকোনো প্রান্তে ঘরে বসেই ঢাকার স্বনামধন্য ও অভিজ্ঞ প্রশিক্ষকদের কাছ থেকে অনলাইনে বিনা মূল্যে ফ্রিল্যান্সিং আউটসোর্সিং কাজ শেখার সুযোগ পাবেন।

স্বনামধন্য প্রতিষ্ঠানে ১৫,০০০ থেকে ৩০,০০০ টাকা মূল্যের কোর্সগুলো ইশিখন ডটকমের পক্ষ থেকে স্বেচ্ছায় বিনা মূল্যে ৩ থেকে ৫ মাসব্যাপী শেখানো হবে। প্রশিক্ষণের পর কীভাবে অনলাইনে উক্ত কাজ করে টাকা উপার্জন করা যাবে, তার ওপর বিস্তারিত হাতে কলমে শেখানো হবে।

সারাদেশ থেকে মোট আবেদনকারীদের মধ্য থেকে ১০০০ জন শিক্ষার্থীকে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, প্রোগ্রামিং, অ্যানিমেশন, গ্রাফিক্স ডিজাইন, অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং, ডাটা এন্ট্রি, অ্যাফিলিয়েট মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, ইউটিউব থেকে আয়, ব্লগ থেকে আয়সহ ইন্টারনেট থেকে আয়ের জন্য বিশ্বস্ত ও জনপ্রিয় ৩০টি কোর্সের যেকোনোটিতে বিনা মূল্যে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

কোর্সে অংশ নিতে আবেদনকারীকে কম্পিউটার বেসিক, বাংলা, ইংরেজি মিলে সর্বমোট ৬০ নম্বরের একটি অনলাইন এমসিকিউ (MCQ) পরীক্ষায় অংশ নিতে হবে (সময় ৯০ মিনিট)। উক্ত পরীক্ষায় যারা ৪০ এর ওপরে যারা মার্ক পাবেন, কেবল তারাই কোর্স করার আবেদন করতে পারবেন। ‌৪০ এর ওপর মার্ক পাওয়া প্রথম ১০০০ পরীক্ষার্থীদের এরপর ৩৫০/- টাকা আবেদন ফিসহ আবেদন ফর্ম পূরণ করতে হবে। আবেদনের পর আবেদনকারীদের ইমেইলে ক্লাসে অংশ নেওয়ার পদ্ধতি (ভিডিওসহ), ব্যাচ নং, সময়, তারিখ, প্রয়োজনীয় সফটওয়্যার ও ডাটা পাঠিয়ে দেওয়া হবে।

যারা ৩০ এর ওপর নম্বর পেয়ে পরীক্ষায় পাশ করবে, তাদের থেকে প্রথম ১০০০ জনকে ৫০% ছাড়ে পছন্দ মতো কোর্সে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে। দেশের যেকোনো প্রান্ত থেকে এবং বিদেশ থেকেও বাংলা ভাষাভাষী যেকেউ এই কোর্সে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

আবেদনের শেষ তারিখ ২৪ অক্টোবর। ক্লাস শুরু ২৮ অক্টোবর থেকে ৫ নভেম্বর। আবেদন করতে ও আরো বিস্তারিত জানতে ভিজিট:http://eshikhon.com/free-course

comments

2 কমেন্টস

  1. আস্সালামুয়ালাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ !
    ভাইয়া
    প্রশিক্ষনটা কোথায় দেওয়া হবে , জানতে পারি ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.