ভিডিও এডিট করে জমিয়ে রাখুন জীবনের কিছু সেরা মুহুর্ত

ছবি দেখতে আমরা কে না পছন্দ করি? তা যদি হয় চলমান, অর্থাৎ, চলচ্চিত্র- তা হলে তো কথাই নেই। প্রযুক্তির এই যুগে আপনি চাইলেই নিজের হাতে চলচ্চিত্র তৈরি করে ফেলতে পারেন। এবার এডিটের কথায় আসি। কেমন করে এডিট করবেন? হাতের এন্ড্রয়েড দিচ্ছে আপনাকে সে সুবিধাটিও। বেশ সহজেই নিজের তৈরি ভিডিওটি আপনি অ্যাপের সাহায্যে এডিট করে নিতে পারবেন। তার জন্য প্লে স্টোরে রয়েছে বেশ কিছু ভিডিও এডিটিং অ্যাপ। এগুলোও আপনি পাবেন বিনামূল্যে।

ভিডট্রিম- ভিডিও ট্রিমার (Vidtrim-video trimmer): 

ভিডট্রিম হচ্ছে মূলত একটি বেসিক অ্যাপ। এটি খুবই সহজ এবং আপনাকে যা করতে হবে তা হচ্ছে ভিডিওটি কাট করতে হবে। প্রথমে, আপনাকে একটি প্রি-রেকর্ডেড ভিডিও সিলেক্ট করতে হবে। প্রথমে ও শেষে যেসকল হোয়াইট সার্কেল গুলো দেখতে পাবেন তা আপনাকে ভিডিওটির নতুন সিকুয়েন্স খুঁজে নিতে সাহায্য করবে। এর মাধ্যমে আপনি আপনার ভিডিওর ড্যুরেশন বা দৈর্ঘ্য কমাতে পারবেন।

ভিডট্রিম
ভিডট্রিম

এছাড়াও এই অ্যাপে আরো কিছু ট্যুল রয়েছে। যেমনঃ কমপ্রেস, ফ্রেম ক্রিয়েট, ভিডিও ট্রান্সকোড করবার সুবিধা। এছাড়াও চাইলে আপনি আপনার ভিডিওতে অসাধারণ কিছু ভিজ্যুয়াল এফেক্ট সংযোজন করতে পারেন। অডিও ট্র্যাক এক্সট্র্যাক্ট করে আনতে পারেন এবং তা এমপিথ্রি ফাইল হিসেবে মেমোরি কার্ডে যুক্ত করে রাখতে পারেন।

সবচেয়ে অসাধারণ সুবিধা হচ্ছে, আপনার তৈরি অ্যাপ আপনি বন্ধুদের সাথে সরাসরি এই অ্যাপের মাধ্যমে কিংবা ইউটিউবে শেয়ার করতে পারবেন এবং তা দ্রুতগতিতে!

সূত্রঃ Getandroidstuff.com 

 

 

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.