আমার লিখা প্রথম পোস্ট এটি। কোন ভুল ত্রুটি থাকলে আমি ক্ষমা প্রার্থী। আজ যেই upcoming গেমটির review নিয়ে হাজির হয়েছি সেই গেমটির নাম “Darksiders 2″। “Darksiders” এর নাম অনেকে শুনেছেন বা খেলেছেন। “Darksiders” মুক্তি পেয়েছিল ২০১০ সালের ৫ই জানুয়ারী। গেমটির publisher ছিল THQ এবং ডেভেলপার ছিল Vigil games । গেমটি মূলত Hack and slash , action , adventure and third person role playing game । দীর্ঘ আড়াই বছরের ও বেশী সময় পর ১৪ ই আগস্ট ২০১২ মুক্তি পেতে যাচ্ছে “Darksiders 2” । মানে Darksiders এর দ্বিতীয় পর্ব । সুতরাং গেমটির ধরন , ডেভেলপার , পাবলিশার সব আগের মতই থাকছে । Darksiders এর গেমার rating ছিল ৯{best(out of 10)+collect from IGN)} । এত দীর্ঘ সময় অপেক্ষার পর Darksiders এর ভক্তরা হাতে পাবে নতুন পর্ব Darksiders – 2 ।

আজকে আমি গেমটি বাছাই করেছি বিশেষ কতকগুলো কারনে । আমি এপর্যন্ত যত গেম শেষ করেছি তার মধ্যে “Darksaiders” ছিল সবচেয়ে সুন্দর ও সবচেয়ে কঠিন একটি গেম । এছারাও গেমটিতে দিতে হয়েছে ধরজের পরীক্ষা ও অনেক ঠাণ্ডা মাথার বুদ্ধি । আর অসাধারন graphics এর জন্য গেমটি আর ও বেশী ভাল লেগেছে এবং যে কাউকে ভাল লাগবে বলে আমি আশা করছি । তাই বিভিন্ন কারনে গেমটি আমার কাছে Super একটি গেম বলে বিবেচিত হয়েছে ।

Darksiders কে আমি যে কারনে সবচেয়ে কঠিন গেম বলব তার প্রধান ব্যাপারটি হচ্ছে find out road , puzzle solve , all weapon use এবং শত্রুকে পরাজিত করার ব্যাপারটি । গেমটির অনেক কিছু খেলতে হয়েছে নিজের sixth sense থেকে কোন রকম সাহায্য ছাড়া (আমার এক বড় ভাই youtube থেকে gameplay এর video নামাই শেষ করসে) । গেমটি শেষ করতে আমার মোট সময় লেগেছে ২১ ঘণ্টা ১ মিনিট ১৭ সেকেন্ড । বিভিন্ন puzzle solve এবং road find out করতে ১৭ ঘণ্টার উপরে লেগে গেছে । আর বাকি ৪ ঘণ্টা শত্রুদের সাথে লড়াই করতে হয়েছে । গেমটি খেলা শুরু করেছিলাম ২০১২ সালের জানুয়ারী মাসের ১০ তারিখে । প্রতিদিন গরে ২ ঘণ্টা করে টাইম ব্যয় করার পর জানুয়ারী ২২ তারিখে শেষ হয় গেমটি ।

গেমটি খেলতে গিয়ে আমাকে বিশাল এক ধ‍‍‌‌‌রয , ঠাণ্ডা মাথার বুদ্ধি ও নিজের sixth sense কে কাযে লাগাতে হয়েছে । কারন প্রায় ২১ ঘণ্টা শেষ লেগেছে গেমটি শেষ করতে । ঠাণ্ডা মাথার বুদ্ধি লেগেছে কারন কতকগুলি জিনিশ ছিল অত্যন্ত সুক্ষ । ধরা যাক ১০০০ টা ৯ এক স্থানে আছে । এই ১০০০ টা ৯ এর ভিতর একটি ৬ আছে যা খুযে বের করতে হবে । নিজের sixth সেন্সে ke kaze লাগেতে হয়েছে কারন গেম এ একটি মাপ এ আছে সাহায্য হিসেবে এছারা কিছুই নেই । এশব বিভিন্ন কারনে অনেক website er game review টিতে দেখলাম গেম টিকে একটি brain storming er গেম বলা হয়েছে ।

Darksider এর storyline বাইবেলের একটি ঘটনাকে ঘিরে তৈরি । বাইবেলের ভাষ্যমতে পৃথিবীতে কয়েক্তি স্বর্গ রাজ্য ছিল । সেখানে কতকগুলো শইতান স্বর্গের এক রাজার সহযোগিতায় স্বর্গ শহ পুরো পৃথিবী করে নেয় । তখন সবাই দিশেহারা হয়ে পরে এমনকি স্বর্গের প্রহরীরাও । আর এত বর বিপদ থেকে শব কিছু রক্ষার জন্য “WAR”(গেম এর হিরো) কে পাঠানো হয় । war পৃথিবীতে এসে শেই বিশ্বাসঘাতক রাজা ও শত্রুদের ধ্বংস করে প্রিথিব কে রক্ষা করে শত্রুদের কবল থেকে । কিন্তু গেমটির শেষে খেয়াল করলাম স্বর্গের সেনাপতি war কে বলছে “এরকম আরও স্বর্গ আছে যেঁগুলো শত্রুদের হাতে। তুমি একটাকে মুক্ত করেছ বাকি গুলো কি তুমি করবে ???'”” তখ war আকাশের দিকে সবাইকে তাকাতে বলে । সেই সময় দেখা যা পৃথিবীতে আগুনের ৩ টি গোলক আছড়ে পরসিল। যেভাবে এশেছিল war । এই তিনটির ভিতর “Darksider 2 ” er হিরো Death আছে । কিন্তু বাকি ২ টা কে ???? এশব দেখে internet এ খুযতে গিয়ে যানতে পারি আশল কথা । war এরা ছিল ৪ ভাই । তারা হল – war , death , conquest and femine । এখন প্রথম ২ ভাইকে নিয়ে গেমটি তৈরি হইছে । যদি বাইবেলের কথা অনুযায়ী হয় তবে বাজারে আসবে Darksiders 3 and Darksiders 4 । বাইবেলের কথাটি এখান থেকে সংগ্রহ । “””””””””http://en.wikipedia.org/wiki/Four_Horsemen_of_the_Apocalypse“””””””””””””

আমি প্রথমে গেমটি শুরু করার ১২% খেলার পর একটা স্থানে কিছু না করতে পেরে খেলা বন্ধ করে দিয়েছিলাম । কিন্তু গেমটির graphics আমাকে মুগ্ধ করেছিল । তাই আবার নতুন করে খেলা শুরু করেছিলাম জানুয়ারী ১০ ২০১২ এবং শেষ হয়েছিল ২২ জানুয়ারী ২০১২ (আমার fb এর ওয়াল এ লিখা আছে) । গেমটি না পারার পর ও আবার চেষ্টা করার পর সফলতা পাই । তাই আমি বলে বলতে পারি এতা ছিল আমার লাইফ এর best game ।

এত গুলো কারনেই গেমটি ভাল লেগেছে । আর যখন শুনলাম Darksiders 2 আসিতেছে আমি তখন থেকেই ভাবতে লাগলাম পরের পর্বটি খেলার জন্য । এবারও খেলব । বাজারে disc না পাওয়া গেলে internet থেকে ডাউনলোড করে খেলব । so please যারা এই রকম গেম খেলতে ভালোবাসেন তারা গেমটি খেলার চেষ্টা করবেন । আর গেমটি খেলতে যা প্রয়োজন হবে

Minimum System Requirements
* OS: Windows XP, Vista or Windows 7
* CPU: Intel pentium duel core @ 3GHz or similar AMD
* RAM: 2 GB
* HDD: 15 GB free disk space
* Graphics: 512 MB external Graphics Memory nvidia gt220 or ati hd 4550
* Sound Card: DirectX 9 Compatible
* DirectX: Version 9

Recommended System Requirements

* OS: Windows XP, Vista or Windows 7
* CPU: Intel Core 2 Duo 3GHz or similar AMD
* RAM: 4 GB
* HDD: 15 GB free disk space
* Graphics: 1 GB Graphics Memory external graphics memory nvidia gtx 570 or ati6950
* Sound Card: DirectX 9 Compatible
* DirectX: Version 9

comments

14 কমেন্টস

  1. ভালো লিখেছেন ভাইয়া… আমার নিজেরই খেলতে ইচ্ছা করছে … ইনশাল্লাহ , ১৫ তারিখের পরেই শুরু করব… আরো লিখা চাই 🙂
    বিজ্ঞান ☼ প্রযুক্তি পরিবারে আপনাকে স্বাগতম …

    • ধন্যবাদ ভাইয়া । আমি অনেক আগ্রহ সহকারে লিখাটা লিখছিলাম । এর পর আর ও লিখব । কারন আমি এখান থেকে আর ও বেশি উৎসাহ পাচ্ছি ।

      • রক্তিম ভাই, এখানকার সবাই এত বেশি জ্ঞানি মানুষ যে, তারা গেম নিয়ে তেমন কিছু লিখতে আগ্রহ প্রকাশ করে না ( ক্ষমা প্রার্থনা করছি……) প্লিজ গেম নিএ লিখা ছেড়ে দিবেন না প্লিজ … 🙂
        অনেক অনেক শুভ কামনা রইল।

        • ভাইয়া আমি এক বড় গেম পাগল । তাই এই বিষয়টি বেছে নিয়েছি । কারণ আমি শুধু নিজেই খেলছি এতে কোন আনন্দ নেই । কিন্তু এটা সবার কাছে যখন পৌছাতে পারব তখন আমি প্রক্রিত আনন্দ পাব । আমি যতদুর পারব অবশ্যই করব ।:smile::smile::smile::smile:

  2. তাইলে তো Darksiders এর ১ম পার্টটা ডাউনলোড করা লাগে! ধন্যবাদ চমৎকার পোস্টের জন্য 🙂

    • অসাধারন একটি গেম । Darksiders 1 যদি খেলেন তবে পুরোপুরি বুঝতে পারবেন ।

  3. আমার এখানে reply দিতে দেরি হল কারন আমি কেবল ই দেখলাম আমার লিখা পোস্ট হয়েছে ।

  4. খেলার খুব ইচ্ছা হচ্ছে, কিন্তু আমার পিসি’র অবস্থা তো ভাল না। এই গেম চলবে না। 🙁

    • ডলার ভাইয়া কেমন আছেন ????? আপনার ছবিটা সেরকম হইছে ।

  5. এই গেমটা কয়েক দিন খেলে ছিলাম।একটা জায়গায় আটকে যাওয়ার পর আর খেলা হয় নাই।আগুন এর গোল্লা উপরে ছুরে মারে কিভাবে?আমি অনেক চেষ্টা করেছি কিন্তু পারি নাই।সব নিচ দিয়ে চলে যায়।

  6. ৪ দিন এর ভেতর ২২ ঘণ্টাভ ভিতর গেম শেষ । এখন অপেক্ষা Darksiders 3 এর ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.