অতি সাম্প্রতিক, সিগেট সর্বপ্রথম চার টেরাবাইটের হার্ডডিস্ক তৈরি করার ঘোষনা দিয়েছে।চার টেরাবাইটের এই হার্ডড্রাইভ টি আমাদের চির চেনা ৩.৫ ইঞ্চির সাইজে থাকছে। এবং এই হার্ডড্রাইভ টি আসছে, গ্লো-ফ্লেক্স ডেস্ক সিরিজের একটি এক্সটার্নাল ড্রাইভ হিসেবে। বিশাল ধারন ক্ষমতার এই হার্ডডিস্ক টি শুধুই তার স্টোরেজ ক্যাপাসিটির জন্যই নয়, বরং এটা সিগেটের গ্লো-ফ্লেক্স ডেস্ক পরিবারের জন্য একটি নতুন রুপ নিয়ে আসছে।

এ বিষয়ে পেট্রিক কনোলি, -ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার (Retail products for Seagate) বলেন;

"Yet another industry first for Seagate, we have reached a new high-capacity in the 3.5-inch hard drive form factor. At Seagate, we are committed to pushing the limits for our customers and will continue to adapt and innovate our products based on customer needs,"
"This latest GoFlex® Desk drive offering, with its new industry-leading capacity point, is a statement of our continued commitment to meet consumer needs."

সিগেটের ভাষ্য মতে, এই চার টেরাবাইটের স্টোরেজের মধ্যে আপনি প্রায় ২০০০ এরও বেশি এইচডি মুভি রাখতে পারবেন।

খুব শিগ্রী প্রোডাক্ট টি অনলাইন স্টোর এ পাওয়া যাবে। এর দাম পড়বে, প্রায়, ২৫০ ডলারের (১৮,২৫০ টাকা,[১ ডলার=৭৩ টাকা]) মতন।
এক্সটার্নাল ড্রাইভটিতে ডাটা ব্যাকআপ এর জন্য সফটওয়্যার দেয়া থাকবে। ড্রাইভটি ইউএসবি ২.0 এবং ইউএসবি ৩.০ দুটোই সমর্থন করবে। এর আকার হবে, ৬.২২x৪.৮৮x১.৭৩ ইঞ্চি।

সিগেটের এই চার টেরাবাইটের স্টোরেজে টি কে ম্যাক এবং পিসি তে সরাসরি ব্যবহার করা যাবে (ফরম্যাট না করেই)। এই এক্সটার্নাল ড্রাইভটির জন্য আপনার থাকতে হবে;

উইন্ডোজ এক্সপি, ভিস্তা অথবা সেভেন (৩২ অথবা ৬৪ বিট)
অথবা ম্যাক এর ওএসএক্স ১০.৪.৯ বা তার পরের ভার্সন।
ইউএসবি ২.০ বা ৩.০ পোর্ট।

সূত্রঃ ইন্টারনেট থেকে

comments

3 কমেন্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.