নোকিয়া বাজারে আসছে আবার

একটা সময় ছিল যখন মানুষ মোবাইল বলতে বুঝত নোকিয়াকে। সবার হাতে হাতে ছিল নোকিয়া। আস্থার একটি নির্ভরযোগ্য প্রতীক। কালের আবর্তে নানা পট পরিবর্তন হয়েছে। মানুষের রুচির পরিবর্তন হয়েছে, পছন্দেরও পরিবর্তন হয়েছে। বাজারে এসেছে নানা মোবাইল কোম্পানী, মানুষও আগ্রহ ভরে কিনেছে নানা ধরণের মোবাইল। তবে এবার বোধহয় বাজারে নতুন একটি ঝড় আসতে যাচ্ছে।

এই ঝড়টির নাম নোকিয়া। এই বছরের শেষে নোকিয়া নতুন একটি এন্ড্রয়েড ট্যাব বাজারে আনছে এবং এই মডেলটির নাম Nokia D1C. এটির ডিসপ্লে ১৩.৮ ইঞ্চি এবং আপনি পাবেন ১৯২০*১০৮০ এর পুর্ণ রেজ্যুলেশনের এইচডি পিক্সেল।

ট্যাবটি দেখতে যেমন হবে
                 ট্যাবটি দেখতে যেমন হবে

এছাড়াও এই নতুন এন্ড্রয়েড ট্যাবলেটে আছে অক্টা কোর ১.৪ গিগাহার্টয কুয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর এবং একটি অ্যাড্রেনো ৩০৫ জিপিইউ। এছাড়াও আপনি এতে পাচ্ছেন ৩ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট বিল্ট ইন স্টোরেজ।

যা যা থাকছে
                              যা যা থাকছে

নোকিয়ার এই ট্যাবে আপনি ছবি তুলতে পারবেন মনের মত করে। এর সামনের ক্যামেরায় আপনি পাবেন ৮ মেগাপিক্সেল ও পেছনের ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল। এছাড়াও এই ট্যাবে থাকবে একটি সিম কার্ড স্লট।

এটিই এখন দেখবার বিষয় যে ক্রেতারা নোকিয়ার এই ট্যাবকে সাদর আমন্ত্রণ জানায় নাকি এটি মুখ থুবড়ে পড়বে বাজারের প্রতিযোগিতায়।

 

সূত্রঃ Geeky-gadgets.com

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.