nokia android c1

পোষ্টের টাইটেল টা পরে নিশ্চয় অবাক হচ্ছেন? হ্যাঁ কথাটা কিন্তু একেবারেই সত্যি। কারন আগামী বছর অর্থাৎ ২০১৬ সালে মাইক্রোসফটের সাথে নোকিয়া কর্পোরেশনের চুক্তি শেষ হচ্ছে আর পর পরই নোকিয়া বাজারে আনতে তাদের নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন “সি১” যেটার ছবি এবং কনফিগার ইতিমধ্যে ওয়েবে লিক হয়েহে।

nokia android c1

নোকিয়া ইতিমধ্যে চায়নার সবথেকে বড় মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ফক্সকনের সাথে কথা বলেছে। আগামী বছরে বাজারে আশা তাদের নতুন স্মার্টফোনটি হয়তো ফক্সকন’ই তৈরি করবে।

nokia android c1

আর নোকিয়ার জনপ্রিয়তার সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। অনেকেই আছেন আমার মতন যারা নোকিয়ার অন্ধ ভক্ত। আর বিগত দিনে বাংলাদেশ তথা এশিয়ার বাজারে নোকিয়ার বেশ ভালো একটা প্রভাব ছিল। তবে বর্তমানে সেটা না থাকলেও তুলনামূলক কম দাম এবং হাই কনফিগারের ফোন বাজারে আনতে সবাই আবার নোকিয়াতেই ফিরে যাবে সেটা সিওর করে বলা যায়।

তো যায় হোক এতো বিশ্লেষণ বন্ধ করে এখন কাজের কথায় আশা যাক। কেমন হতে পারে নতুন নোকিয়া সি১ কনফিগার? চলুন দেখি বিস্তারিত-

ওয়েবে লিক হওয়া তথ্য অনুযায়ী নতুন ফোনে থাকছে ৫ইঞ্চি এফএইচডি ডিসপ্লে এবং এটি শক্তিশালী ইন্টেল অ্যাটম প্রসেসরে চলবে। পাবেন ২জিবি র‍্যাম। নোকিয়ার ক্যামেরা কেমন হয় সেটা যারা এর ব্যবহার করেছেন তারা ভালো বলতে পারবেন, আর নতুন এই ফোনের সাথে থাকছে ৮মেগাপিক্সেল ব্যাক এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনে স্টোরেজের কথা শুনলে অবাক হবেন, কারন নোকিয়া বাইডিফল্ট আপনাকে ৩২জিবি ফোন স্টোরেজ দিবে এবং এটিতে থাকছে গুগলের সর্বশেষ অ্যান্ড্রয়েড ভার্শন।

ফোনটি আপকামিং তাই এর বাজার মূল্য কতো হতে পারে সেটা এখনো জানা যাইনি। তবে বর্তমান বাজারের যে পরিস্থিতি তাতে করে এটির দাম খুব বেশী হবে না এমনটি ভাবায় যায়।

কেমন লেগেছে আপনার কাছে নতুন নোকিয়া অ্যান্ড্রয়েড সি১? জানাবেন আমাদের কমেন্ট বক্সে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.