এরকম একটি জাদুঘরে এক রাত ঘুমিয়ে কাটাচে চান? ছবি সূত্রঃ ইন্টারনেট

“নাইট এট দ্য মিউজিয়াম” ছবিটি যারা যারা দেখেছেন, তারা নিঃসন্দেহে একমত হবেন যে রাতের বেলা কোন একটা জাদুঘরে থাকবার মজাই আলাদা। এখন প্রশ্ন হচ্ছে, নায়ক বেন স্টিলারের মত আপনার সাথে ভৌতিক কিংবা মজার অভিজ্ঞতা ঘটবে কি না এটি সম্পর্কে স্মিথসোনিয়ান কর্তৃপক্ষ নিশ্চিত নন, তবে এই গ্রীষ্মে এলিমেন্টারি (প্রাথমিক) স্কুলের বাচ্চারা যাতে জাদুঘরে একটি রাত ঘুমিয়ে কাটাতে পারে, সেটি নিশ্চিত করেছেন তারা।

এমন সুযোগ পেলে কে বা না যেতে চাইবে? ছবি সূত্রঃ স্মিথসোনিয়ান
                          এমন সুযোগ পেলে কে বা না যেতে চাইবে?
                                      ছবি সূত্রঃ স্মিথসোনিয়ান

ন্যাশনাল মিউজিয়াম অব ন্যাচারাল হিস্টোরি, ন্যাশনাল মিউজিয়াম অব আমেরিকান হিস্টোরি, ন্যাশনাল এয়ার এন্ড স্পেস মিউজিয়াম- এই তিনটি জাদুঘরে শুক্রবার ও শনিবার যে কোন একদিন ঘুমিয়ে কাটাতে পারবে স্কুলের বাচ্চারা। সময় সন্ধ্যা ৭টা থেকে পরদিন সকাল ৮ঃ৪৫ পর্যন্ত। তবে কেবল রাতে ঘুমানোই নয়, বাচ্চাদের জন্য রয়েছে মজার মজার আকর্ষণ। ভ্রমণ, পাজল, চ্যালেঞ্জ, নানা ধরণের জিনিস তৈরি করা ইত্যাদি মজার মজার সব কার্যক্রমে বাচ্চাদের মাতিয়ে রাখতে চাচ্ছে জাদুঘর কর্তৃপক্ষ।
এছাড়াও রয়েছে নানা ধরণের থ্রিডি ছবি দেখা, প্রাণীদের সাথে পরিচয় করিয়ে দেয়া পর্ব। তবে এক্ষেত্রে পূর্ণ স্বাধীনতা পাবে বাচ্চারা। বড়রা চাইলেও তাদের সাথে থাকতে পারবে না তবে বড়দের জন্য আলাদা ঘুমের স্থানের ব্যবস্থা করবে জাদুঘর কর্তৃপক্ষ।

সূত্রঃ স্মিথসোনিয়ান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here