সম্প্রতি বাংলাদেশে গুগলের প্রথম অফিসিয়াল বিনোদন পার্টনার হয়েছে স্বনামধন্য প্রতিষ্ঠান জি-সিরিজ। এর আগে এদেশের অন্য কোনো কোম্পানি গুগলের বিনোদন পার্টনার ছিল না।

এ সুবাদে এদেশের যে কোন গান,নাটক ও চলচ্চিত্র আন্তর্জাতিক কপিরাইটের আওতায় আসবে এবং গীতিকার, সুরকার,সঙ্গীত পরিচালক, নির্মাতা,লেখক ও প্রতিষ্ঠানের কপিরাইট সংরক্ষিত হবে।
এখন থেকে জি-সিরিজের নিজস্ব ইউটিউব চ্যানেলের মাধ্যমে প্রকাশিত যে কোন কিছুর রয়্যালিটি সরাসরি প্রদান করবে গুগল। শুধু তাই নয়,জি-সিরিজের এই ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেশের অন্য প্রতিষ্ঠানগুলোও তাদের ভিডিও কনটেন্টের সঠিক রয়্যালিটি প্রাপ্তি নিশ্চিত করতে পারবে।
এ প্রসঙ্গে জি-সিরিজের কর্ণধার নাজমুল হক ভূঁইয়া খালেদ বলেন,এই প্রথম বাংলাদেশের কোন প্রতিষ্ঠান গুগলের মিউজিক পার্টনার হলো,এ সাফল্য সারাদেশের। এতে করে আমাদের বিনোদন জগতের সবাই অনুপ্রাণিত হবেন ভালো কাজের প্রতি। আমাদের ইউটিউব চ্যানেলের মাধ্যমে গুগল থেকে সবার রয়্যালিটি প্রাপ্তি নিশ্চিত হবে। আমি আশা করবো,ভালো কাজের মাধ্যমে পরবর্তীতে এদেশের অন্যান্য কোম্পানিগুলোও সরাসরি গুগলের বিনোদন পার্টনার হতে পারবে। এভাবে করেই সম্মিলিত চেষ্টায় দেশের বিনোদন শিল্প আমাদের অর্থনীতিতে ভূমিকা রাখতে পারবে।
উল্লেখ্য,দীর্ঘ তিন দশক ধরে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে মান বজায় রেখে কাজ করে যাচ্ছে বলে গুগল থেকে অফিসিয়াল পার্টনার করা হয় জি-সিরিজকে। এছাড়াও জি সিরিজের উল্লেখযোগ্য প্রজেক্ট হলো,রেডিও জি, রেডিও জি বিডি ডট কম এবং নিউজ জি টুয়েন্টি ফোর ডট কম।

 

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.