কিছুদিন আগেও আপনার পকেট থেকে একটা স্মার্টফোন বের করলে আশেপাশের মানুষ একটা উৎসুক চোখে আপনার দিকে তাকাতো। আর আজ, এ অবস্থাটা যেন পুরো উল্টে গেছে। শহরের মানুষ তো বটেই, নিতান্ত গ্রাম বা মফস্বলের মানুষও ইদানীং কালে স্মার্টফোন নামের এই অদ্ভুত-দর্শন যন্ত্রটি দেখে এতটাই অভ্যস্ত যে, এটা তাদের মধ্যে আর কোন নতুন প্রতিক্রিয়া তৈরি করে না। বরং এখন পকেট থেকে একটা ফিচার ফোন বের করতে যেন রীতিমত লজ্জাই লাগে। প্রযুক্তির মজাটাই এখানে.. আজকে সকালেও যা সবচেয়ে লেটেস্ট হিসেবে বিবেচিত ছিল, দিন পার হবার আগেই সেটা কেমন ব্যাকডেটেড হয়ে পড়ছে। মোবাইল ফোনের মত নিত্যপ্রয়োজনীয় প্রযুক্তির ক্ষেত্রে এই বিষয়টা আরও প্রকটভাবে সত্য।

একটু চোখ বন্ধ করে ভাবার চেষ্টা করুন তো, বাংলাদেশের বাজারে ব্যবসা করছে এমন কতগুলো মোবাইল ব্র্যান্ডের নাম মনে করতে পারেন। বাজি ধরে বলতে পারি, স্যামসাং বা নোকিয়ার মত জায়ান্ট ব্র্যান্ডগুলো ছাড়াও আপনি অন্তত পাঁচ-সাতটা নাম অনায়াসেই মনে করে ফেলতে পারবেন। এই এত ব্র্যান্ডের ভিড়ে তুলনামূলক দামে আপনার একান্ত নিজস্ব প্রয়োজন মেটানোর মত মোবাইল খুঁজে পাওয়াটা খুব সহজ কাজ নয়। আপনার এ কাজটিকে একটু সহজ করতে Mobile price list in BD এই তালিকাটিতে একটু চোখ বুলিয়ে নিতে পারেন।

আজকে আলোচনার করছি, বাংলাদেশের বাজারে খুব সম্প্রতি প্রবেশ করা মোবাইল ফোন ব্র্যান্ড ওপ্পো সম্পর্কে। ২০০৪ সালে যাত্রা শুরু করা এই চীনা কনজ্যুমার ইলেকট্রনিকস নির্মাণকারী প্রতিষ্ঠান, তাদের গুণগত মান এবং তুলনামূলক দামের কারণে অল্প সময়ের মধ্যেই সারা বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। এ মুহূর্তে চীন ছাড়াও থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ভারত, পাকিস্তানসহ বাংলাদেশের বাজারে নিবন্ধিত নামে তারা ব্যবসা পরিচালনা করছে। বাংলাদেশে তাদের নিবন্ধিত নাম OPPO Electronics।

তাদের উৎপাদিত প্রথম ফোনটি ছিল U701 Ulike, যা ২০১২ সালের জুন মাসে বাজারে ছাড়া হয়েছিল। তবে মে ২০১৪ সালে তাদের ফ্ল্যাগশিপ ফোন OPPO FIND 7 দিয়েই তারা ব্যাপকভাবে বিশ্ববাসীর নজরে আসে। চমৎকার 4K ডিসপ্লে, ঝকঝকে রেজ্যুলিউশন, উন্নত হার্ডওয়্যার এবং অসাধারণ ডিজাইনের কল্যাণে এটি এর মধ্যেই জায়ান্ট মোবাইল ব্র্যান্ডগুলোর সাথে প্রতিযোগীতায় নেমে গেছে। এ ছাড়াও এ ব্র্যান্ডের অন্যান্য মডেলগুলোও সারা বিশ্বের মোবাইল ব্যবহারকারীদের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে। প্রতিটি দেশের আলাদা ব্যবহারকারীদের জন্য হার্ডওয়্যার এবং সফটওয়্যার কম্বিনেশনে বিশেষ ভিন্নতা বজায় রেখে এক-একটি মোবাইল ডিজাইন করা হয়। ফলে, তারা অন্যান্য মোবাইল ব্র্যান্ডের তুলনায় অনেক নিবিড়ভাবে স্থানীয় চাহিদা মেটাতে সক্ষম। এ মুহূর্তে বাজারে প্রতিযোগিতামূলক অবস্থানে থাকা মোবাইলগুলোর দাম জানতে Oppo Mobile Price তালিকাটি দেখে আসতে পারেন।

ওপ্পো সম্পর্কে বলাই যায়, প্রতিযোগিতামূলক দামে সময়ের সেরা প্রযুক্তির নিশচয়তা দেয়ায় এ ব্র্যান্ডটির দেশীয় বাজার দখল করা এখন কেবল সময়ের অপেক্ষা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.